১৬ অক্টোবর, ২০১৭ ১৭:৪১

ফের রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবি, নিখোঁজ ৩৩

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার):

ফের রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবি, নিখোঁজ ৩৩

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে এখনো পালিয়ে আসছে রোহিঙ্গারা। তবে পালিয়ে আসতে গিয়ে শাহপরীরদ্বীপ সাগরে রোহিঙ্গাবাহী নৌকা ডুবির ঘটনায় শিশুসহ ১১ জনের মরদেহ ও ২১ জনকে জীবিত উদ্ধার করা হয়। এ উদ্ধার কাজে স্থানীয় জনতা, কোস্টগার্ড, বিজিবি পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম কাজ করছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার (১৬ অক্টোবর) ভোরে রোহিঙ্গাবাহী একটি নৌকা শাহপরীরদ্বীপের অদূরে পশ্চিম বঙ্গোপসাগরে পৌঁছালে অতিরিক্ত রোহিঙ্গা বহনের কারণে সাগরের ঢেউতে আছড়ে পড়ে নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় ৫ শিশু, ৬ নারীর মৃতদেহ উদ্ধার হয়েছে। তবে ২১ রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহতদের পরিচয় সনাক্ত করেছে প্রাণে বেঁচে যাওয়া স্বজনরা। ডুবে যাওয়া নৌকাটিতে মিয়ানমারের বুচিদং গোদাম পাড়ার ৬৫ নারী, শিশু ও পুরুষ ছিল। এ নৌকাটি শাহপরীরদ্বীপ ডাঙ্গর পাড়া এলাকার আজগর মাঝির নেতৃত্বে একটি সিন্ডিকেট জড়িত রয়েছে বলে জানা গেছে। এ সিন্ডিকেটটি শত বাঁধা উপেক্ষা করে অর্থের লোভে রাতের আধারে ওপার থেকে রোহিঙ্গা নিয়ে আসছেন। রোহিঙ্গা পাচারকারীদের চিহ্নিত করে আইনী ব্যবস্থার দাবী করছেন এলাকাবাসী।
টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আশরাফুজ্জামান জানান, সোমবার সকালে বঙ্গোপসাগর উপকূলে নৌকা ডুবিতে ১১ রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এতে পাঁচ শিশু, ছয় নারী রয়েছে। উদ্ধার মৃতদেহ গুলো প্রয়োজনীয় ব্যবস্থা শেষে স্থানীয় ভাবে দাফন করা হয় বলে জানিয়েছেন তিনি।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর