২৩ অক্টোবর, ২০১৭ ২০:৫৭

শাহরপরীর দ্বীপ দিয়ে আরও ২৫০ রোহিঙ্গার প্রবেশ

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার):

শাহরপরীর দ্বীপ দিয়ে আরও ২৫০ রোহিঙ্গার প্রবেশ

মিয়ানমারে চলমান সহিংসতায় রোহিঙ্গা অনুপ্রবেশ থামছেইনা। সোমবার সকাল থেকে শাহপরীরদ্বীপের দক্ষিণপাড়া, জালিয়াপাড়া, খুরের মুখসহ বিভিন্ন পয়েন্ট দিয়ে অন্তত আড়াই শতাধিক রোহিঙ্গা অনুপ্রবেশ ঘটেছে। 

শাহপরীরদ্বীপের আইওএমের গণনাকারী দায়িত্বপ্রাপ্ত মো. জসিম জানান, গত দুদিন রোহিঙ্গা অনুপ্রবেশ কম হলেও সোমবার আড়াই শতাধিক রোহিঙ্গার অনুপ্রবেশ ঘটেছে। শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া সীমান্ত দিয়ে সোমবার ভোরেও দুটি নৌকায় ৭৮ জন রোহিঙ্গার একটি অনুপ্রবেশের চেষ্টা করলে দায়িত্বরত বিজিবি সদস্যরা তাদেরকে বাধা দেয়। রোহিঙ্গাদের এ দলটি বর্তমানে শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া মসজিদ প্রাঙ্গণে বিজিবির হেফাজতে আছে। 

বিজিবি শাহপরীরদ্বীপ ফাড়িঁর কোম্পানানি কমান্ডার আব্দুল জলিল জানান, এখানে হেফাজতে থাকা রোহিঙ্গাদের সেনাবাহিনীর মাধ্যমে উখিয়ার বালুখালী অথবা কুতুপালং ক্যাম্পে পাঠানো হবে।
 
রোহিঙ্গাদের সাথে কথা বলে জানা যায় সোমবার ভোরে রাখাইনের মগনী পাড়া এলাকা থেকে তারা দুটি নৌকায় এপারে আসে। এরা মংডু সিকদার পাড়া, নয়াপাড়া ও বুচিডং এলাকা থেকে পালিয়ে আসে। প্রায় মাসখানেক আগে এরা গ্রাম থেকে বের হয়ে এপাড়া-ওপাড়া ঘুরে শেষে বাংলাদেশে পালিয়ে আসে। 

বুচিডং মুরাইন্না এলাাকার আমীর হোসেন জানান, মিয়ানমার সেনারা তাদেরকে গ্রাম থেকে বের হয়ে যেতে বলে তারপরও তারা কোথাও না যাওয়ায় গ্রামের দুটি বাড়িতে আগুন দেয়। এরপর গ্রামের সবাাই পালাতে থাকে।

বিডিপ্রতিদিন/ ২৩ অক্টোবর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর