সোমবার, ৯ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

মশাদের প্রায় গোলটেবিল বৈঠক

মশাদের প্রায় গোলটেবিল বৈঠক

কার্টুন : কাওছার মাহমুদ

মশা ১ : দূর-দূরান্ত থেকে আগত মশা ও মশি ভাইবোনেরা। সবাইরে শুভেচ্ছা জানায়া শুরু করতেছি আজকের...

মশা ২ : থামেন মিয়া, আপনের অনুষ্ঠান শুরু করার দায়িত্ব কেডা দিছে। নিজেরে অমিতাভ বচ্চন মনে করেন নাকি। বেডা আহাম্মক কোনখানের!

মশা ১ : এই মিয়া, আদব লেহাজ বজায় রাইখা কথা বলেন। নইলে কিন্তু থাবড়ায়া দাঁত... না না, দাঁত না, থাবড়ায়া শুঁড় ফালায়া দিমু।

মশা ৩ : ভাই আপনেরা চুপ করেন তো। আমার মতো একজন সম্মানিত মশার সামনে আপনেরা এইরকম রাফ ভাষায় ‘টলকিং’ করতেছেন, এইটা কি ঠিক হইতেছে?

মশা ১ : আপনে সম্মানিত মশা? তা আপনে ক্যান সম্মানিত, কোন দিক দিয়া সম্মানিত একটু খোলাসা কইরা কইবেন কি?

মশা ৩ : আমি সম্মানিত এই জন্য, কারণ আমি একজন ডেঙ্গু মশা। এই যামানায় কিন্তু ডেঙ্গু মশাদের চেয়ে পাওয়ারফুল আর কোনো মশা নাই।

মশা ২ : আপনে পাওয়ারফুল মশা, তাই না? ক্যান যে এতো হাসির কথা কন, বুঝি না। একজ নিজেরে অমিতাভ বচ্চন মনে করেন। আপনে যেহেতু বলতেছেন আপনে পাওয়ারফুল, আপনার নাম কি ফোর্বস ম্যাগাজিনে উঠছে?

মশা ৩ : আপাতত ওইসব বিষয়ে বাতচিৎ না কইরা আসেন আমাদের সমস্যা আলোচনা করি।

 

 

মশা ১ : আমি জরিপ চালিয়ে দেখেছি, আমাদের আর বিশেষ কোনো সমস্যা নাই। একটাই সমস্যা, সেইটা হইল চটকানা। আমরা মানুষের কানের কাছে গিয়া গানে টান দেওয়ার লগে লগে যে মানুষ আমাগোরে চটকানা মারে, এইটা কিন্তু অত্যধিক লজ্জাজনক একটা ব্যাপার। এইখানে জীবনের ঝুঁকির বিষয়টাও জড়িত।

মশা ২ : এক কাজ করলে কেমন হয়। মানুষে চটকানা মারলেও যাতে আমাগো গায়ে না লাগে, এই জন্য আমরা যদি গান শুরু করার আগে হেলমেট পইরা লই?

মশা ৩ : আরে না, হেলমেট পরা যাইব না।  হেলমেট পরলে সবাই মনে করব আমরা বুঝি  ক্রিকেট খেলোয়াড়। আসন্ন বিপিএলে অংশ নিমু।

মশা ২ : চটকানা ছাড়াও আরেকটা সমস্যা আছে আমাদের। সমস্যাডা হইল মশারি। তবে আমি মনে করি যদি আমরা ইন্দুর আর তেলাপোকার লগে হাত মিলায়া তাগোরে দিয়া মশারি ফুটা কইরা নিতে পারি, তাইলে আরামে ভিতরে যাতায়াত করতে পারব।

মশা ১ : কয়েলের ব্যাপারে কী করা যায়?

মশা ২ : আরে ভয় পাইলেই ভয়। ভয় না পাইলে কিচ্ছু না। আমিও আগে কয়েলরে ভয় পাইতাম। এখন কয়েলের ওপর বইসা আগুন পোহাই। বিষয়টা অত্যধিক সুখকর।

মশা ৩ : কুবুদ্ধি দিয়েন না তো! কয়েলের ওপর বইসা আগুন পোহাইতে গিয়া আমার কী অবস্থা হইছে জানেন? অর্ধেক শুঁড় পুইড়া গেছে। এখন আমার চা খাইতে প্রবলেম হয়। আইচ্ছা, হঠাৎ কইরা আমার শ্বাসকষ্ট হইতেছে ক্যান? সমস্যা কী?

মশা ১ : আপনের মনে হয় অ্যাজমার বেরাম আছে। অ্যাজমা থাকলে শ্বাসকষ্ট হয়।

মশা ২ : আরে কিসের অ্যাজমা। শ্বাসকষ্ট হইতেছে অন্য কারণে। কেডা জানি স্প্রে দিতেছে। জান থাকতে চলেন ভাগি! কুইক!

-আলম খান

আকানগর, মনোহরদী, নরসিংদী।

সর্বশেষ খবর