সোমবার, ২১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

ভুঁড়ির সুবিধা

ভুঁড়ির সুবিধা

একটু ভুঁড়ি বাড়লেই আমরা ব্যাপক টেনশনে পড়ে যাই। তবে চিন্তা করে দেখলে ভুঁড়িরও কিছু উপকারিতা আছে। কী সেই উপকারিতা তারই একান্ত গবেষণা করেছেন— সোহানুর রহমান অনন্ত

 

বাসে ওঠার সুবিধা : যেহেতু আমাদের প্রায় সময় লোকাল বাসে চলাফেরা করতে হয়। আর সে কারণেই আপনি বিশুদ্ধ ভুঁড়ির অধিকারী হলে ব্যাপক সুবিধা। যেমন আপনি বাসে উঠে সিটতো পাবেনই না। যদি ঠিক মতো দাঁড়াতেও না পারেন তাহলে কীভাবে হবে? তবে এই সুযোগটা করে দেবে আপনার ভুঁড়ি। মানে ভুঁড়ির ধাক্কা খেয়ে সামনে থাকা পাবলিক আপনাকে বিশেষ বিবেচনায় জায়গা দিয়ে দেবে।

ভাব নিতে পারবেন : ভুঁড়ির একটি গুরুত্বপূর্ণ ভার ও ভাব রয়েছে। তাই আপনি যদি ভুঁড়ির অধিকারী হয়ে থাকেন তাহলে নিশ্চিন্তে ভাব নিন। মানে নিজেকে গুরুত্বপূর্ণ ভাবতে শুরু করুন। 

বেড়াতে যাওয়া সুবিধা : ভুঁড়িওয়ালা লোকদের জায়গাটা একটু বেশি প্রয়োজন হয়। তাই তারা আত্মীয়দের বাড়িতে বেড়াতে গিয়ে একটু বেশি সুবিধা ভোগ করে। যেমন খাটে জায়গা কম থাকলে ভুঁড়িওয়ালা ব্যক্তির জন্য একাই একটি খাট বরাদ্দ থাকে।

মধ্যরাতে লিফট সুবিধা : আপনি অনেক রাত করে বাড়ি ফিরে দেখলেন লিফট বন্ধ করে দিয়েছে। চিকন স্বাস্থ্য হলে আপনাকে সিঁড়ি বেয়েই উঠতে হবে, কিন্তু আপনার মধ্যে যদি ভুঁড়িওয়ালা হয়ে থাকেন তাহলে লিফটম্যান টুঁ শব্দ না করে মধ্যরাতেও আপনাকে লিফটে করে উপরে পাঠাবে।

বউ বা প্রেমিকার হাত থেকে বাঁচবেন : যেহেতু ভুঁড়ির কারণে আপনি অল্প হাঁটলেই হাঁপিয়ে উঠবেন। তাই বউ বা প্রেমিকার সঙ্গে শপিংয়ে গিয়ে মালপত্র টানার হাত থেকে বাঁচবেন। কারণ আপনি এমনিতেই ভুঁড়ির ভার বহন করছেন, তার ওপর আর ভার দেওয়ার কথা অন্য কেউ নিশ্চয়ই ভেবে দেখছে না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর