সোমবার, ২১ মার্চ, ২০১৬ ০০:০০ টা

হাসুন

হাসুন

আম্পায়ারকে এক খেলোয়াড় বলল, স্যার, আমি যদি মনে মনে আপনাকে একটা খারাপ কথা বলি বা মনে মনে গালি দিই তাহলে কি আমার সাজা হবে?

একটুখানি ভেবে নিয়ে আম্পায়ার বললেন, না তো।

খেলোয়াড় : ও। বাঁচলাম।

 

বারবার খারাপ খেলে ভীষণ মুষড়ে পড়েছে এক ব্যাটসম্যান। ক্লাব কর্মকর্তা তাকে সান্ত্বনা দিচ্ছিলেন।

কর্মকর্তা : তুমি যখনই ব্যাট করতে নামো, আমি অবাক হয়ে তোমাকে দেখি। বিশ্বাস কর।

খেলোয়াড় : আপনি নিশ্চয়ই ভাবেন, আমি কেমন করে খেলি।

কর্মকর্তা : না। আমি ভাবি, তুমি ‘কেন’ খেল?

 

ডব্লিউ জি গ্রেস একবার বোল্ড আউট হলেন। বিস্মিত হয়ে তিনি আম্পায়ারকে বলছিলেন, বল উইকেটে লাগেনি, স্যার। বাতাসে বেল পড়ে গেছে।

আম্পায়ার বললেন, যে বাতাস বেল ফেলে দিতে পারে, আশা করি, সেই বাতাস আপনাকে প্যাভিলিয়নে পৌঁছে দিতেও

সাহায্য করবে।

 

রাজা নেমেছেন ক্রিকেট খেলতে। অন্য রাজ্যের এক অতিথি হলেন বোলার। বোলার বল ছুড়লেন, বল লাগল রাজার পায়ে। চিত্কার করে উঠলেন বোলার, ‘হাউজ দ্যাট!’

আম্পায়ার : জাঁহাপনা, আমার মনে হয়, এই মুহূর্তে প্রাসাদের অভ্যন্তরে গিয়ে রাজকার্যে মনোনিবেশ করা আপনার জন্য একান্ত জরুরি।

রাজা : কী বলছ, ঠিক বুঝতে পারছি না। সহজ করে বলো।

আম্পায়ার : জাঁহাপনা আপনি আউট!

 

ম্যাচ শেষে দলের অধিনায়ক বলছেন আম্পায়ারকে বলছেন, স্যার, ক্রিকেট সম্পর্কে আপনাকে আমার এমন কিছু কথা বলার আছে, যা আপনি জানেন না।

আম্পায়ার : বলুন।

অধিনায়ক : ক্রিকেট হচ্ছে একটি খেলা। এ খেলা দুটি দলের মধ্যে অনুষ্ঠিত হয়। দুই দলেই ১১ জন খেলোয়াড় থাকে। খেলা হয় বল আর ব্যাট দিয়ে। আর আপনি আম্পায়ার, কোনো দলের হয়ে খেলছেন না।

 

নেটে অনুশীলনের সময় কোচ দেখলেন, কোনো ব্যাটসম্যানই ফাস্ট বোলারদের সামলাতে পারছেন না। খেপে গিয়ে তিনি নিজেই ব্যাট হাতে দাঁড়ালেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি নিজেও প্রথম বলে আউট হয়ে গেলেন। এরপর তিনি ব্যাটসম্যানদের উদ্দেশে চেঁচিয়ে বললেন, ঠিক এভাবেই তোমরা ব্যাট করছিলে। এবার ভালো কিছু করার চেষ্টা কর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর