সোমবার, ৬ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

ইস্যুহীন ফেসবুকে যেসব পোস্ট দেওয়া যায়

সিফাত

প্রেম ভালোবাসার স্ট্যাটাস

ভাব ভালোবাসার কথা ফেসবুকে যে কোনো সময়ের জন্য হট টপিক। হাতের কাছে কোনো ইস্যু নেই? নতুন কোনো ইস্যু বানাতে ক্লান্তি এসে যাচ্ছে? চিন্তা নেই, যে কোনো একটা রোমান্টিক কথা লিখে ফেলুন। অথবা কোনো কবিতা। নিজে বানাতে পারছেন না? তাতেও চিন্তা কিসের? গুগলে সার্চ দিন, হাজার হাজার ব্যর্থ অথবা আধ সফল ভাবুকগণ প্রেম ভালোবাসা নিয়ে কোটি কোটি বাক্য রচনা করে গিয়েছে। দুই-তিন জায়গা থেকে এনে জোড়াতালি দিয়ে ফ্রেশ একটা কবিতা বানিয়ে ফেলুন। লাইক পড়বেই।

 

মোটিভেশনাল পোস্ট

বাজারে আজকাল পিয়াজের দাম আর মোটিভেশনাল স্পিচ চড়া মূল্যে বিক্রি হচ্ছে। তুমিও পারবে" মূলভাব মাথায় রেখে ঝেড়ে ফেলুন কয়েক লাইনের মোটিভেশন পোস্ট।  নিজের কোনো অর্জন না থাকে তবুও লিখে ফেলুন, ‘ছোটবেলায় আমি হাত দিয়ে ভাত খেতাম, পানি দিয়ে গোসল করতাম, পা দিয়ে ফুটবল খেলতাম। আমি যদি পারি, তুমিও পারবে...’ এরূপ পোস্টে কয়েকশ শেয়ার নিশ্চিত সঙ্গে ‘স্যালুট আপনাকে’, ‘রেসপেক্ট’, ‘চোখে পানি চলে এল’ জাতীয় কমেন্ট অগণিত।

 

ফেইক স্ক্রিন শট কিংবা গুজব

ফেসবুকে যত সস্তা লাইক বাটন ক্লিক করা তারচেয়েও সস্তা ফেইক স্ক্রিন শট কিংবা গুজব তৈরি করা। মনের মাধুরী (দীক্ষিত নয়) মিশিয়ে যে কোনো নরম বিষয় নির্বাচন করে তার গুজব ছড়িয়ে দিন। আপনাআপনি সেই গুজব ডালপালা গজিয়ে মহীরুহ বৃক্ষে পরিণত হবে। উদাহরণ স্বরূপ : আগামী ৩১ নভেম্বর ফেসবুকের জনক মার্ক জুকারবার্গের ডিভোর্স উপলক্ষে ফেসবুক সার্ভার চৌদ্দ ঘণ্টার জন্য ডিআক্টিভ থাকবে। সংবাদটি ছড়িয়ে দিন..."

 

ফেসবুক লাইভ

ইস্যুহীন ফেসবুকবাসীর জন্য উপহার হিসেবে চলে এসেছে ফেসবুক লাইভ। কোনো ইস্যু খুঁজে না পেলে অনর্থক লাইভে এসে নিজের মুখ দেখুন, ঘন ঘন চুল ঠিক করুন আর বলুন, বন্ধুরা, তোমাদের সঙ্গে আড্ডা দিতে লাইভে চলে আসলাম। কে কে আছ? চলে এস। জম্পেস আড্ডা হবে। এই তো, এঞ্জেল সুমাইয়াকে দেখতে পাচ্ছি। চলে এসেছে হিরু কুদ্দুস, হ্যালো স্বপ্নলোকের রাজকন্যা, হ্যালো ... আমি ভালো আছি।

সর্বশেষ খবর