সোমবার, ৪ জুন, ২০১৮ ০০:০০ টা

ফ্লাইওভারে জলাবদ্ধতার সুবিধা

রাফিউজ্জামান সিফাত

ফ্লাইওভারে জলাবদ্ধতার সুবিধা

ছবি : ফেসবুক

‘ফ্লাইওভারে জলাবদ্ধতা’ এই খেতাবে গিনেস বুকে আরামসে আমরা নাম তুলে ফেলতে সক্ষম হব

পানির ট্যাংকি : ফ্লাইওভারের জলাবদ্ধতা পানির ট্যাংকি হিসেবে ব্যবহার করা যেতে পারে। ঢাকার বিভিন্ন এলাকায় মাঝেমধ্যেই পানি না থাকার খবর শোনা যায়। ফলে সেসব এলাকার বাসিন্দারা ফ্লাইওভারের থামের গায়ে রেইন শাওয়ার কল ফিটিং করে গোসল, রান্নাবান্নাসহ দৈনন্দিন কাজ সেরে নিতে পারে। 

 

নৌ-সার্ভিস ও অ্যাপস : ফ্লাইওভারে বাস, বাইক, প্রাইভেট কারের পরিবর্তে ভেলা, লঞ্চ, স্টিমার সার্ভিস চালু করা যেতে পারে। শহরে আসবে নৌপথে নয়া রাইড শেয়ারিং সার্ভিস অ্যাপস-চুবাও। 

 

মৎস্য চাষ : ফ্লাইওভারে পানিতে ঘের তৈরি করে কেউ চাইলে মৎস্য চাষের রমরমা ব্যবসাও খুলে বসতে পারে। মৎস্য বাজারে স্থান করে নেবে- নদীর মাছ, বিলের মাছ, ফ্লাইওভারের মাছ।

 

সুইমিংপুল : নদী মরে যাচ্ছে, পুকুর খাল ভরাট হয়ে গড়ে উঠছে দালান। ফলে নদীমাতৃক বাংলাদেশে সাঁতার শেখার সুযোগ খুঁজে পাওয়াই আজকাল দুষ্কর। ফ্লাইওভার এক্ষেত্রে হতে পারে কার্যকর সমাধান। ফ্লাইওভারের জলাবদ্ধতাকে ঘিরে গড়ে উঠতে পারে আধুনিক সুইমিংপুল। বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে বাচ্চারা সুইমিংপুলে সাঁতার কাটতে আসছে, সে এক অভূতপূর্ব দৃশ্য! 

 

ওয়ার্ল্ড রেকর্ড : গিনেস বুকে নাম লেখানোর জন্য কতজন কত কিছু করে। ভাগ্য অত্যন্ত সুপ্রসন্ন বিধায় আমাদের তেমন কিছুই করতে হচ্ছে না, ‘ফ্লাইওভারে জলাবদ্ধতা’ এই খেতাবে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে আরামসে আমরা নিজেদের নাম তুলে ফেলতে সক্ষম।

সর্বশেষ খবর