সোমবার, ১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

কিছু অজুহাত

আমাদের অজুহাতের শেষ নেই। ডান হাত, বাম হাত কাজে লাগানোর পরও যখন দেখেন, কাজের কাজ কিছুই হয়নি, তখন কাজে লাগে অজুহাত। চলুন দেখি কিছু ভিন্নরকম অজুহাত। লিখেছেন : সোহানুর রহমান অনন্ত

 

বন্ধুদের অজুহাত : দোস্ত, আমি তো আজকেই তোকে কল দিতাম। একটু আগেই তোর কথা মনে পড়ছে। আর তুই কল দিয়ে ফেললি। দেখলি আমাদের মনের কত মিল। এটাকেই বলে বার্থডে ড্রেসের ফ্রেন্ড। আমাদের লিংক তো হার্টের মধ্যে ফিক্সড করা, কী কস বন্ধু?

 

বউয়ের অজুহাত : ভাতে চুল পেয়েছ এটা তো ভালো কথা। রান্নাটা যে আমিই করি এতে তো আর সন্দেহ থাকল না। অন্তত তোমার মুখে আর শুনতে হবে না যে, আমি অলস, ঘরের কোনো কাম-কাজ করি না। এরপর যদি আর শুনি আমি অলস তাহলে ভাতের সঙ্গে মেকাপ, লিপিস্টিকও পাইবা। কথাটা মাথায় রাইখ।

বিল না দেওয়ার অজুহাত : বিলটা তো আমিই দিতাম বান্ধবী। ইসরে আর বলিস না কোন কালারের লিপস্টিক দেব। এটা চিন্তা করতে গিয়ে টাকার পার্সটা আনতেই ভুলে গেছি। আজ তুই দে, তোর বিয়ের দিন আমি তোকে খাওয়াব।

 

বিয়ে না করার অজুহাত : কি যে বল না! বিয়ে করে কি তোমায় ফেসবুকের লাইক, কমেন্ট খাওয়াব! তুমি তো জান আমি চাকরি করি না। সারা দিন ফেসবুক চালাই। একটু ধৈর্য ধর, ফেসবুক পেনশন দেওয়ার সিস্টেম চালু করলেই তোমাকে বিয়ে করে ঘরে তুলব। আপাতত প্রেম করে যাও।

 

টাকা না দেওয়ার অজুহাত : আরে ভাই গতকালই তো আপনার টাকাটা গুছিয়ে আলমারিতে রাখছিলাম। কিন্তু কপাল খারাপ আজ সকাল থেকে টাকাটা আর খুঁজে পাচ্ছি না। আমার ডাউট হচ্ছে টাকাগুলো আত্মগোপন করে আছে মনে হয়। কিন্তু আমিও ট্যারা সামছু। আপনার টাকা আপনার কোলে না ফিরিয়ে দেওয়া পর্যন্ত শান্তিতে থাকতে দিমু না ঘরের কাউকে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর