শিরোনাম
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে সফল ব্যবসায়ী বাংলাদেশি বাদল

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে সফল ব্যবসায়ী বাংলাদেশি বাদল

ব্যবসার পাশাপাশি ডেমোক্র্যাটিক দলের সঙ্গেও সম্পর্ক জোরদার করেছেন বাদল, যাকে রাজনীতিকরা মৌ হিসেবে ডাকেন। ব্যবসার দিগন্ত প্রসারের সঙ্গে সঙ্গে মূলধারার সঙ্গে সম্পর্কের বিকল্প নেই বলে মনে করেন বাদল।

 

যুক্তরাষ্ট্রে ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে মূলধারার রাজনীতিতে বাংলাদেশিরা শক্ত অবস্থান তৈরি করেছেন। অনেকেই গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। অনেক বাংলাদেশি-আমেরিকান স্ব স্ব ক্ষেত্রে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছেন। এমনি একজন বাংলাদেশি-আমেরিকান আকতার হোসেন বাদল। ব্যবসায় তিনি পেয়েছেন দারুণ সাফল্য। যিনি শ্রম, মেধা আর সততা দিয়ে গড়ে তুলেছেন সফল নির্মাণ প্রতিষ্ঠান ‘আরএলবি গ্রুপ’। ইতোমধ্যে প্রতিষ্ঠানটি পাঁচটি শাখা নিয়ে আমেরিকান ব্যবসাপ্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের অন্যতম বৃহত্তম কনসট্রাকশন কোম্পানি ‘টুলি’র করপোরেট সেক্রেটারি কেনেথ ডব্লিউ টুলি জুনিয়র লং আইল্যান্ডে বাদলের মালিকানাধীন ‘আরএলবি গ্রুপ’র পঞ্চম স্টোরের উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, ‘প্রতিষ্ঠার প্রত্যয়ে নিবেদিত প্রতিভার স্বীকৃতি হিসেবেই আকতার হোসেন বাদলকে আমরা ২০ বছর আগে থেকে সার্বিক সহযোগিতা দিচ্ছি। এ সহযোগিতার দিগন্ত প্রসারিত করতে আত্মপ্রত্যয়ী বাদলই আমাদের অনুপ্রাণিত করেছেন। ২০ বছরের ব্যবধানেও বাদলের সেই কর্মনিষ্ঠা, দায়িত্ববোধ এবং স্বপ্নের পথে ধাবিত হতে বিন্দুমাত্র অবহেলা-অবজ্ঞা দেখছি না। এ জন্য টুলি অতীতের ন্যায় আগামীতেও আরএলবি গ্রুপের পাশে থাকার অঙ্গীকার করছে।’ ৫ এপ্রিল সন্ধ্যায় বর্ণাঢ্য এ অনুষ্ঠানে কংগ্রেসম্যান এ্যান্থনি পি ডেসপসিটো, লং আইল্যান্ড এলাকার স্টেট অ্যাসেম্বলিম্যান, কাউন্টি ও সিটির নির্বাচিত জনপ্রতিনিধি ছাড়াও চেম্বার অব কমার্সের নেতারা এসে মাইনোরিটি কমিউনিটির একজন হিসেবে বাদলের অদম্য গতিতে এগিয়ে চলাকে সাধুবাদ জানিয়ে প্রক্লেমেশন, সাইটেশন এবং প্রশংসাসূচক স্মারক-পত্র হস্তান্তর করেন বাদলকে। এগুলো প্রদান করেন নাসাউ কাউন্টি এক্সিকিউটিভ ব্রুস ব্ল্যাকম্যান, টাউন অব হ্যামস্টিডের সিনিয়র কাউন্সিলওম্যান ডরোথি গুসবি, হ্যামস্টিড চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট লাশোন লিউকস, ভিলেজ অব হ্যামস্টিডের মেয়র ওয়ানি হোবস এবং ট্রাস্টি, নিউইয়র্ক স্টেট সিনেটর কেভিন থমাস, নাসাউ কাউন্টির কম্পট্রোলার ইলেইন ফিলিপ প্রমুখ।   স্টোরের উদ্বোধনকালে চাঁদপুরের সন্তান বাদল টুলি কোম্পানির প্রতি গভীর কৃতজ্ঞতা এবং এলাকাবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা আন্তরিকভাবে সহযোগিতা দিচ্ছেন এবং তার সুফলও পাচ্ছেন। আমরা মানুষের দোরগোড়ায় সবকিছু তুলনামূলক কমদামে পৌঁছে দিচ্ছি। সবার সঙ্গে সম্পর্ক গড়েই বাদল টিকে থাকতে চায়।

সর্বশেষ খবর