১৯ মার্চ, ২০২৪ ১১:০৫

মহাকাশে রেস্তোরাঁ

অনলাইন ডেস্ক

মহাকাশে রেস্তোরাঁ

পায়ের নিচে শূন্যতা। আরও নিচে সবুজাভ পৃথিবী। খুব কাছ থেকে দেখতে পারবেন সূর্যোদয়। কখনও মাথার ওপরে উজ্জ্বল তারা। কখনও খুব কাছ দিয়ে ছুটে যেতে দেখবেন উল্কা। এমন মহাজাগতিক দৃশ্য দেখতে দেখতে সুখের পানীয়তে চুমুক দিতে কেমন লাগবে? বিস্ময়কর মনে হলেও এমন স্বাদের দেখা পেতে পারেন আগামী বছরেই। পৃথিবীর স্ট্র্যাটোস্ফিয়ারে ভাসমান এক রেস্তোরাঁ খুলছে নিউইয়র্কের ‘স্পেসভিআইপি’ নামে একটি পর্যটন সংস্থা। বিশ্বের খ্যাতনামা এক ড্যানিশ শেফকে নিয়োগও করে ফেলেছে তারা। 

‘স্পেসভিআইপি’ তাদের ইনস্টাগ্রামে রেস্তোরাঁটির বেশ কিছু ছবি শেয়ার করেছে। তাতে দেখা যাচ্ছে, এটি দেখতে হবে অনেকটা বেলুনের মতো। ছয় ঘণ্টার জন্য সেই হাইটেক স্পেস-বেলুনে মহাকাশ-সফরে নিয়ে যাওয়া হবে অতিথিদের। তবে এজন্য জনপ্রতি গুনতে হবে প্রায় ৫ লাখ ডলার। 

আপাতত ছয় জনের জন্য টেবিল থাকছে রেস্তোরাঁটিতে। চারপাশে বড় বড় জানালা, চোখ চলে যাবে সুদূরে। ভূপৃষ্ঠ থেকে ১ লক্ষ ফুট উচ্চতায় বসে সূর্যোদয় দেখতে দেখতে খাবার উপভোগ করতে পারবেন অতিথিরা। ওয়াইফাইও থাকবে। কেউ চাইলে মহাকাশ থেকেই লাইভস্ট্রিম করতে পারবেন, বন্ধুদের সঙ্গে কিংবা পরিবারের সঙ্গে কথা বলতে পারবেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর