১১ জুলাই, ২০২৪ ১২:৫৩

‌প্রথম ‘মিস এআই’ লাইলি

অনলাইন ডেস্ক

‌প্রথম ‘মিস এআই’ লাইলি

এবার এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা ) সুন্দরী প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো বেশ ঢাকঢোল পিটিয়ে। আর এতে এতে বিজয়ীর মুকুট মাথায় তুলেছেন মরক্কোর ইনফ্লুয়েন্সার কেনজা লাইলি।

প্রচলিত বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার মতো লাইলি গতানুগতিক পথে নানা ভাবে মেঞ্চে হেঁটে মুকুট অর্জন করেননি। এআই ব্যবহার করে ভার্চুয়াল মডেলকে নিজের মতো রূপ দিয়েছিলেন এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা। গঠন, পোশাক আর ডিজাইন বিবেচনায় নিয়েই এআই মডেলকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। 

চলতি বছরের এপ্রিল মাসে আয়োজন করা হয় বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই সুন্দরী প্রতিযোগিতা ‘মিস এআই’। এআই কনটেন্ট-নির্ভর ওয়েবসাইট ফ্যানভ্যু আয়োজন করে ইভেন্টটি। সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। এতে মরক্কোর হিজাবি ইনফ্লুয়েন্সার কেনজা লাইলির মাথায় উঠেছে বিজয়ীর মুকুট।

প্রায় ১ হাজার ৫০০ প্রতিযোগীকে পেছনে ফেলে সে এই সম্মাননা অর্জন করেছেন কেনজা লাইলি। এ ছাড়া রানার্সআপ হয়েছে ফ্রান্সের লালিনা ভালিনা ও পর্তুগালের অলিভিয়া সি। বিজয়ীকে ২০ হাজার ডলার দেয়ার হয়েছে। 

কেনজা লাইলি হিজাব পরিহিত অ্যাকটিভিস্ট ও ইনফ্লুয়েন্সার। ইনস্টাগ্রামে তার অনুসারীর সংখ্যা ১ লাখ ৯৫ হাজার। সে-ই মরক্কোর প্রথম ভার্চ্যুয়াল ইনফ্লুয়েন্সার। নিজের কনটেন্টের মাধ্যমে লাইলি তার দেশের ঐতিহ্যকে বিশ্ববাসীর সামনে তুলে ধরতে চান।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর