শিরোনাম
৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:২৯

আলাস্কা ট্রায়াঙ্গেল: বারমুডার চেয়েও ভয়ংকর এক রহস্যময় স্থান

অনলাইন ডেস্ক

 আলাস্কা ট্রায়াঙ্গেল: বারমুডার চেয়েও ভয়ংকর এক রহস্যময় স্থান

আলাস্কার এক বিস্তীর্ণ অঞ্চল, যা ‘আলাস্কা ট্রায়াঙ্গেল’ নামে পরিচিত। অদৃশ্য হয়ে যাওয়া মানুষের সংখ্যা এবং রহস্যময় ঘটনাবলীর জন্য এটা বিশ্বব্যাপী আতঙ্কের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। যুক্তরাষ্ট্রের আলাস্কা রাজ্যের অ্যানকোরেজ এবং জুনিওর মাঝামাঝি এই স্থানে ২০ হাজারেরও বেশি মানুষ নিখোঁজ হয়েছে, যাদের আর খুঁজে পাওয়া যায়নি। বারমুডা ট্রায়াঙ্গেলের মতোই, আলাস্কা ট্রায়াঙ্গেল নিয়ে বহু তত্ত্ব প্রচলিত রয়েছে।

১৯৭২ সালে, অ্যানকোরেজ থেকে জুনিওরের পথে এক ছোট বিমান অদৃশ্য হয়ে যায়। ওই বিমানে ছিলেন দুইজন মার্কিন রাজনীতিবিদসহ চারজন আরোহী। যার মধ্যে অন্যতম ছিলেন আইনপ্রণেতা থমাস হেল বোগ। বিমানটি খুঁজতে ব্যাপক অভিযান চালানো হলেও, কোনো চিহ্ন পাওয়া যায়নি। এই ঘটনার পর থেকেই আলাস্কা ট্রায়াঙ্গেলের প্রতি মানুষের কৌতূহল ও আতঙ্ক বাড়তে থাকে।

কেন এই এলাকায় মানুষ বারবার হারিয়ে যায়, তা নিয়ে বিভিন্ন ব্যাখ্যা দেওয়া হয়েছে। কেউ কেউ মনে করেন, সেখানে অদৃশ্য চুম্বকীয় শক্তি কাজ করে। আবার অনেকের ধারণা, এ অঞ্চলে এলিয়েনের উপস্থিতি আছে। তবে গবেষকদের মতে, আলাস্কা ট্রায়াঙ্গেল অত্যন্ত জনহীন ও বিপজ্জনক প্রাকৃতিক পরিবেশে ভরা। দুর্গম ও দূরবর্তী এ স্থানে হারিয়ে গেলে কাউকে খুঁজে পাওয়া প্রায় অসম্ভব।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর