বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

দেশি ক্রিকেটার ৩৫ লাখ বিদেশি ৫৫ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের তৃতীয় আসরের জন্য বিদেশি ক্রিকেটারের সর্বোচ্চ মূল্য নির্ধারণ করা হয়েছে ৭০ হাজার ডলার বা ৫৫ লাখ টাকা। আর বাংলাদেশের আইকন ক্রিকেটারের মূল্য ৩৫ লাখ টাকা বা ৪৫ হাজার ডলার। অথচ আগের আসরেই সাকিবের মূল্য ছিল ২ লাখ ৩৫ হাজার ডলার বা ১ কোটি ৮৩ লাখ টাকা (প্রায়)।

এছাড়া এবারের আসরে বিদেশি ‘এ’ গ্রেডে থাকা ক্রিকেটাররা এই ৭০ হাজার ডলার পাবে। এছাড়া বি গ্রেড ৫০ হাজার, সি গ্রেড ৪০ হাজার ও ডি  গ্রেডের ক্রিকেটাররা পাবেন ৩০ হাজার ডলার। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে এ গ্রেড ২৫ লাখ, বি গ্রেড ১৮ লাখ, সি গ্রেড ১২ লাখ এবং ডি গ্রেডের খেলোয়াড়রা পাবেন ৫ লাখ টাকা।

তবে এই নির্ধারিত মূল্যের বাইরে বিদেশি ক্রিকেটারদের আরও বেশি দামেও নিতে পারবে ফ্র্যাঞ্চাইজি দলগুলো। তবে বোর্ড ৭০ হাজার ডলারের দায়িত্ব নেবে। কিন্তু কোন দল কার সঙ্গে কত টাকায় চুক্তি করেছে তা বোর্ডকে অবশ্যই জানাতে হবে। আর দেশি ক্রিকেটারদের নির্ধারিত মূল্যের বেশি দামে কেউ কিনতে পারবে না। এ প্রসঙ্গে টুর্নামেন্টের গভার্নিং বডির সদস্যসচিব আই এইচ মলি­ক বলেন, ‘এখন বিদেশি ক্রিকেটার আনতে হলে একটু বেশি টাকা দিতেই হবে। আমাদের লোকাল ক্রিকেটাররা প্রিমিয়ার লিগে কত টাকায় খেলে? এরকমই তো! আমরা এই সামঞ্জস্য করার চেষ্টা করেছি। ভবিষ্যতে অবশ্যই বাড়াব।  টাকা না দেওয়ার চেয়ে টাকা কমিয়ে পুরোটা দিয়ে দেওয়া ভালো। সেই নিশ্চয়তা আমরা দিতে  চেয়েছি।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর