শিরোনাম
রবিবার, ১৮ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

হেরাথের কাছেই হার উইন্ডিজের

ক্রীড়া ডেস্ক

হেরাথের কাছেই হার উইন্ডিজের

ঘরের মাঠে টানা দুই টেস্ট সিরিজে হার। ভারত ও পাকিস্তানের কাছে পরাজয়ের পর প্রদর্শিত হচ্ছিল লঙ্কান ক্রিকেটের কঙ্কাল। সিরিয়রদের অভাবটা পরতে পরতে অনুভূত হচ্ছিল। তরুণ ক্রিকেটারদের নিয়ে গড়া দলটি যেন কূল খুঁজে পাচ্ছিল না। অবশেষে যেন কূলের দেখা পেল শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে সিরিজের প্রথম ম্যাচে ইনিংস ব্যবধানে জিতলো তারা। পাঁচ দিনের ম্যাচে তিন দিনেই ইনিংস ও ৬ রানে জয় নিশ্চিত করেন ম্যাথুসরা।

গল টেস্টে ওয়েস্ট ইন্ডিজ যেন হেরে গেল এক রঙ্গনা হেরাথের কাছেই। দুই ইনিংসে ১০ উইকেট নিয়েছেন এই লঙ্কান স্পিনার। ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন তিনই।

প্রথম ইনিংসে করুণারত্নে ও চান্দিমালের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড়ে উঠে যায় স্বাগতিকরা। তারপর বোলিংয়ে শুরু হয় হেরাথের ঝড়। মাত্র ৬৮ রানে ৬ উইকেট নিয়েছিল এই স্পিনার। ফলোঅনে পড়ার পর উইন্ডিজ নিজেদের দ্বিতীয় ইনিংসেও হেরাথের সামনে টিকতে পারেনি। উইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৯২ রান করেন ব্লাকউড। হেরাথ নিয়েছেন ৪ উইকেট। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৪৮৪ রানের জবাবে দুই ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ করেছে ২৫১ ও ২২৭ রান।

ম্যাচ শেষে উচ্ছ্বাস প্রকাশ করে হেরাথ বলেন, ‘এই গলেই আমি আমার ক্যারিয়ার শুরু করেছিলাম। এখানে স্পিনারদের জন্য বিশেষ কিছু রয়েছে। দলের জন্য অবদান রাখতে পেরে খুবই ভালো লাগছে।’ এই জয়ে যেন মাথা থেকে একটা মস্ত বোঝা নেমে গেল লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের মাথা থেকে। তিনি বলেন, ‘যেকোনো জয়েই দলীয় পারফরম্যান্স একটা বড় বিষয়। তবে এ ম্যাচে কয়েকজন অসাধারণ পারফরম্যান্স করেছেন। যে কারণেই আমরা ম্যাচে সহজেই জয় পেলাম।’ ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক মাইকেল হোল্ডার পরাজয়ের কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেন, ‘আমাদের এখনো অনেক কিছু শেখার বাকি। আমার ব্যাটসম্যানরা মোটেও সুবিধা করতে পারেননি। সেট হওয়ার পরও তারা বড় ইনিংস খেলতে পারেনি। যে কারণে হারতে হলো। তবে এ ম্যাচ থেকে শিক্ষা নিয়ে আশা করি পরের ম্যাচে অনেক ভালো খেলবো আমরা।’

সর্বশেষ খবর