সোমবার, ১৯ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

নেইমারই এখন নায়ক

ক্রীড়া ডেস্ক

নেইমারই এখন নায়ক

লিওনেল মেসির অনুপস্থিতি বার্সেলোনাকে যতোটা দুর্ভাগা করতে পারতো তা ভক্তরা দেখেছে। তবে মেসিহীন বার্সেলোনাও যে ইউরোপের সেরা হিসেবে নিজেদের স্থান ধরে রাখার যোগ্যতা রাখে তা প্রমাণ করলেন নেইমাররা। শনিবার গভীর রাতে বার্সেলোনা ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে রেয়ো ভলকানোকে। ব্রাজিলিয়ান তারকা নেইমার একাই করেছেন ৪ গোল! তিনিই এখন লা লিগার সর্বোচ্চ গোলদাতা (৮ গোল)। রোনালদো ও বেনজেমা ৬টি করে গোল করে দ্বিতীয় স্থানে আছেন। শনিবারের এ বিশাল জয়ে রিয়াল মাদ্রিদ ও সেল্টাভিগোর সমান্তরালেই থাকল লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। সেল্টাভিগো আছে দ্বিতীয় স্থানে। বার্সেলোনা তিন নম্বরে। তিন দলের সংগ্রহই ৮ ম্যাচে ১৮ পয়েন্ট করে।

এদিকে শনিবার ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদের জার্সিতে সর্বোচ্চ গোলাদাতা হিসেবে নাম লিখিয়েছেন। তিনি ৩২৪ গোল করেছেন। ৩২৩ গোল নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছেন স্প্যানিশ কিংবদন্তি রাউল গঞ্জালেস। রোনালদোর রেকর্ডের রাতে রিয়াল মাদ্রিদ ৩-০ গোলে হারিয়েছে লেভান্তেকে। এছাড়াও শনিবার স্প্যানিশ লা লিগায় জয় পেয়েছে এসপানিয়ল ও ভ্যালেন্সিয়া। রিয়াল বেটিসকে ৩-১ গোলে হারিয়েছে কাতালান ক্লাব এসপানিয়ল। ভ্যালেন্সিয়া ৩-০ গোলে হারিয়েছে মালাগাকে। সেভিয়া ১-১ গোলে ড্র করেছে অ্যাইবারের সঙ্গে। গতকাল বিকালে লা লিগার ম্যাচে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়েছে সেল্টাভিগো।

এদিকে ইতালিয়ান সিরি এ লিগে রোমা ৩-১ গোলে হারিয়েছে এম্পলিকে। তবে তুরিনোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে এসি মিলান। সিরি এ লিগে ৭ ম্যাচে ১৮ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে ফিওরেন্টিনা। রোমা ৮ ম্যাচে ১৭ পয়েন্ট সংগ্রহ করে আছে দ্বিতীয় স্থানে। ইন্টার মিলানের অবস্থান তিন নম্বরে। তারা ৭ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ  করেছে। এসি মিলান ৮ ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ করে আছে ১২ নম্বরে। বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস ৭ ম্যাচে ৮ পয়েন্ট সংগ্রহ করে অবস্থান করছে ১৩ নম্বরে!

জার্মান বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ দুর্দান্ত গতিতে এগিয়ে চলেছে শিরোপার পথে। শনিবার তারা ওয়ের্ডার ব্রেমেনকে ১-০ গোলে হারিয়েছে। এ জয়ে ৯ ম্যাচে পূর্ণ ২৭ পয়েন্ট সংগ্রহ করলো জার্মান জায়ান্টরা। অবশ্য পেপ গার্ডিওলা তার শিষ্যদের এখনো সতর্ক থেকেই খেলার কথা বলছেন। তার মতে, শিরোপা জয়ের পথ এখনো অনেক দীর্ঘ।

সর্বশেষ খবর