শিরোনাম
শুক্রবার, ২৩ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

চট্টগ্রাম আবাহনী ও ইস্টবেঙ্গলের জয়

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম আবাহনী ও ইস্টবেঙ্গলের জয়

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলে ‘বি’ গ্রুপের লড়াই জমে উঠেছে। কিংফিশার ইস্টবেঙ্গল ক্লাব ৩-১ গোলে করাচি ইলেকট্রিক ক্লাবকে হারিয়েছে। এ নিয়ে দুই ম্যাচে পুরো ৬ পয়েন্ট সংগ্রহ করল তারা। এর পরও ইস্টবেঙ্গলের সেমিফাইনাল খেলা নিশ্চিত বলা যাবে না। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত গতকাল দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনী ১-০ গোলে হারায় ঢাকা আবাহনীকে। ঢাকা আবাহনী আগের ম্যাচে করাচিকে হারালেও আয়োজক চট্টগ্রাম আবাহনী হেরে যায় ইস্টবেঙ্গলের কাছে। এ অবস্থায় ‘বি’ গ্রুপ থেকে কোন দুই দল শেষ চারে খেলবে তা বলা যাচ্ছে না। তবে গোল-পার্থক্যে ইস্টবেঙ্গল একটু সুবিধাজনক অবস্থানে আছে। আগামীকাল চট্টগ্রাম আবাহনী লড়বে করাচির বিপক্ষে। অন্যদিকে হাইভোল্টেজ ম্যাচে ইস্টবেঙ্গল ও ঢাকা আবাহনী মুখোমুখি হবে। দিনের প্রথম ম্যাচে শুরু থেকেই ইস্টবেঙ্গল প্রাধান্য বিস্তার করে খেলে।

আগের ম্যাচে করাচি প্রতিদ্বডদ্বতা করে হারলেও গতকাল কেন যেস্নয়ুচাপে ভুগছিল। প্রথম ১০ মিনিট সমানতালে লড়লেও পরে তারা সুবিধা করতে পারেনি। ১৫ মিনিটে গোল পেয়ে যায় ইস্টবেঙ্গল। অবিনাশের কাছ থেকে বল পেয়ে অরক ইসিয়েন জালে বল পাঠিয়ে দলকে এগিয়ে রাখেন। ২৪ মিনিটের ব্যবধানে দ্বিগুণ করেন মো. রফিক। দুর্দান্ত শটে তিনি গোলটি করেন।

এখন পর্যন্ত ইস্টবেঙ্গলের সেরা খেলোয়াড় মনে হচ্ছে তাকেই। দ্বিতীয়ার্ধে রন্টি মার্টিন গোল করলে ইস্টবেঙ্গলের জয় নিশ্চিত হয়ে যায়। মনে হচ্ছিল বড় ব্যবধানে জয় পেয়ে মাঠ ছাড়বে তারা। কিন্তু তৃতীয় গোল হওয়ার পর তারা রিলাক্স মুডে চলে যায়। এ সুযোগ কাজে লাগিয়ে রাসুল গোল করে পরাজয়ের ব্যবধান কমান।

 

হারলেই আয়োজক চট্টগ্রাম আবাহনীর সেমিফাইনালের আশা শেষ হয়ে যাবে। সেদিক লক্ষ্য রেখে শুরু থেকে মরিয়া হয়ে খেলেন এমিলি জাহিদ। শেখ রাসেল থেকে অধিকাংশ খেলোয়াড় সংগ্রহ করায় টুর্নামেন্টে লোকালদের মধ্যে সবচেয়ে শক্তিশালী দল গড়ে চট্টগ্রাম আবাহনী। কোচ মানিক প্রথম ম্যাচে হারের পর বলেছিলেন, পরবর্তী ম্যাচে তার খেলোয়াড়রা জ্বলে উঠবে। হয়েছেও তাই, গোল পেতে একের পর এক আক্রমণ চালায় তারা। কিন্তু সহজ সুযোগ নষ্ট করায় বল আর জালে জড়াচ্ছিল না।

অন্যদিকে আবাহনীও পাল্টা আক্রমণ চালালে ম্যাচটি উপভোগ্য হয়ে ওঠে। কিন্তু প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধে চট্টগ্রাম আবাহনী আরও জ্বলে ওঠে। ৪৭ মিনিটে জাহিদ চমৎকার ফ্রিকিকে গোল করেন। আর এ গোলেই স্বাগিতকরা জিতে মাঠ ছাড়ে।

সর্বশেষ খবর