মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

রাজশাহীকে হারাল বরিশাল

ক্রীড়া প্রতিবেদক

রাজশাহীকে হারাল বরিশাল

আগের তিন মৌসুম জয়হীন ছিল বরিশাল। সেই ব্যর্থতা কাটিয়ে ২৬ ম্যাচ পর গত রাউন্ডে হারিয়েছে সিলেটকে। সিলেটকে হারানোর আত্মবিশ্বাস নিয়ে এবার পঞ্চম রাউন্ডেও জিতল বরিশাল। হারালো মুশফিকুর রহিমের রাজশাহীকে। রাজশাহীর বিপক্ষে ৮ উইকেটে ম্যাচ জিতল তৃতীয় দিনেই। ওয়ালটন জাতীয় লিগের অপরাপর ম্যাচগুলোতে সুবিধাজনক অবস্থানে রয়েছে রংপুর। জয়ের স্বপ্ন দেখছে বর্তমান চ্যাম্পিয়নরা। সমানে সমানে লড়াই হচ্ছে ঢাকা মেট্রোপলিশ-খুলনা এবং চট্টগ্রাম-সিলেট ম্যাচে।

শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম দিনেই ম্যাচ থেকে ছিটকে পড়ে রাজশাহী। দুই পেসার সালমান ও তওহিদের দুরন্ত বোলিংয়ে ১১৯ রানে গুটিয়ে গিয়েছিল মুশফিক বাহিনী। বরিশাল প্রথম ইনিংসে ৩১১ রান করে এগিয়ে যায় ১৯২ রানে। বড় রানে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে উঠতে পারেনি রাজশাহী। তবে দ্বিতীয় ইনিংসে লড়াই করতে থাকে স্বাগতিক রাজশাহী। জুনায়েদ সিদ্দিকী ও ফরহাদ রেজার জোড়া হাফসেঞ্চুরিতে ২৫৯ রান করে। টার্গেট দেয় মাত্র ৬৮ রানের। জয় তুলে নিতে বরিশাল খরচ করে মাত্র দুই উইকেট। এই জয়ে টায়ার টুয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে। টায়ার টুর অপর ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে চট্টগ্রাম। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কাল তৃতীয় দিন ১৩ রানে পিছিয়ে ব্যাটিংয়ে নামে তামিমবিহীন চট্টগ্রাম। তাসামুল হকের ৭৭ রানে ভর করে ৬ উইকেটে ১৮৮ রান তুলে দিন পার করে চট্টগ্রাম। এগিয়ে যায় ১৭৫ রানে। আজ ৪ উইকেট হাতে নিয়ে খেলতে নামবে দলটি। তাসামুল প্রথম ইনিংসেও খেলেছিলেন ৭৪ রানের ইনিংস। জিম্বাবুয়েতে ‘এ’ দলের সঙ্গে যোগ দিতে আগামীকাল ঢাকা ছাড়ছেন তাসামুল।

টায়ার ওয়ানের দুই ম্যাচে প্রথম দুই দিন সেঞ্চুরি হয়েছে ৬টি। কাল দেখা মেলেনি সেঞ্চুরির। দেখা না মিললেও জমে উঠেছে ম্যাচ দুটি। ফতুল্লা স্টেডিয়ামে প্রথম ইনিংসে শামসুর রহমান ও মাহমুদুল্লাহ রিয়াদের জোড়া সেঞ্চুরিতে ৩৯৯ রান করে ঢাকা মেট্রো। জবাবে ইমরুল কায়েসের ১৭৬ রানে ভর করে ৩৬৭ রান করে খুলনা। ৩২ রানে এগিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মেট্রোপলিশ। ১২২ রান তুলতে হারিয়ে ফেলে ৫ উইকেট। আজ চতুর্থ ও শেষ দিন ব্যাটিংয়ে নামবে ১৫৪ রানে এগিয়ে থেকে। তবে হাতে ৫ উইকেট থাকায় কিছুটা ব্যাকফুটে দলটি। অপর ম্যাচে সুবিধাজনক অবস্থানে রয়েছে রংপুর। তিন সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৪৬৩ রান করেছিল রংপুর। জবাবে ২৭৬  রানে গুটিয়ে ফলোঅনে পড়ে ঢাকা বিভাগ। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষ করে ঢাকা ১ উইকেটে ৩৪ রান তোলে। আজ ম্যাচ বাঁচাতে ঢাকাকে পার করতে হবে পুরো দিন। রংপুরকে জিততে নিতে হবে ৯ উইকেট।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর