শনিবার, ৩১ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

অবনমনের পথে রংপুর বিভাগ

ক্রীড়া প্রতিবেদক

অবনমনের পথে রংপুর বিভাগ

জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ড শুরু হচ্ছে আজ দেশের চার ভেন্যুতে। চার ম্যাচেই থাকছে উত্তেজনা। টায়ার-১ থেকে অবনমনের পথে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর বিভাগ। অন্যদিকে টায়ার-২ থেকে টায়ার-১ এ উঠতে যাচ্ছে বরিশাল বিভাগ। চ্যাম্পিয়নের হাতছানি খুলনা বিভাগের সামনে।

জাতীয় লিগে প্রতিদ্বন্দ্বিতা বাড়াতেই চলতি আসর থেকে ‘টায়ার’ পদ্ধতি করা হয়। আগের মৌসুমের শীর্ষ চার দল টায়ার-১ এবং পরের চার দল খেলছে টায়ার-২ এ। এই পদ্ধতিতে টায়ার-২ থেকে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ নেই। তবে শীর্ষ দল পরের আসরে টায়ার-১ এ খেলার সুযোগ পাবে। আর টায়ার-১ এর শীর্ষ দল হবে চ্যাম্পিয়ন এবং চতুর্থ দল নেমে যাবে টায়ার-২ এ।

টায়ার-১ এ পয়েন্ট সবচেয়ে কম রংপুর বিভাগের। ৫ ম্যাচে দুই হার ও তিন ড্রতে তাদের পয়েন্ট ৩০। তবে চ্যাম্পিয়নের লড়াইয়ে এগিয়ে খুলনা বিভাগ। তাদের পয়েন্ট ৪৭। সুযোগ রয়েছে ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রোরও। মেট্রোর পয়েন্ট ৪১, ঢাকার ৪০।

টায়ার-১ এ উঠতে যাচ্ছে বরিশাল বিভাগ। পাঁচ ম্যাচে তাদের পয়েন্ট ৫৩। লিগে এখন পর্যন্ত অপরাজিত বরিশাল। তারা দুটি জয়ের পাশাপাশি তিন ম্যাচ ড্র করেছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ খুলনা বিভাগের মুখোমুখি হচ্ছে রংপুর বিভাগ। টায়ার-১ এর আরেক ম্যাচে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা বিভাগ খেলবে ঢাকা মেট্রোর বিরুদ্ধে। টায়ার-২-তে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রাজশাহী বিভাগ খেলবে সিলেট বিভাগের বিরুদ্ধে। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হবে বরিশাল বিভাগ ও চট্টগ্রাম বিভাগ।

জাতীয় লিগের শেষ রাউন্ডে খেলতে পারবেন না জাতীয় দলে ডাক পাওয়া ক্রিকেটাররা। জিম্বাবুয়ে সিরিজের জন্য তারা এখন অনুশীলনে ব্যস্ত। তাই লিগের শেষ রাউন্ডটা হতে যাচ্ছে তারকাহীন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর