শিরোনাম
সোমবার, ২ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

ভাবতেই পারিনি এত তাড়াতাড়ি সুযোগ পাব

ক্রীড়া প্রতিবেদক

ভাবতেই পারিনি এত তাড়াতাড়ি সুযোগ পাব

কামরুল ইসলাম রাব্বি

রাতে ফিরেছেন। সকালেই ছুটে গেছেন মিরপুর স্টেডিয়ামে। রিপোর্ট করেছেন কোচ চন্ডিকা হাতুরাসিংহের কাছে। রিপোর্ট শেষে কামরুল ইসলাম রাব্বি দেখা করেন ‘আইডল’ ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজার সঙ্গে। জাতীয় দলে সুযোগ পাওয়ায় রাব্বিকে অভিনন্দন জানান টাইগার অধিনায়ক। দেখা করে ফিরে আসার সময় সঙ্গে করে নিয়ে আসেন আদর্শ ক্রিকেটারের আশির্বাদ। এখন স্বপ্ন দেখছেন ৭ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে মাশরাফির সঙ্গে নতুন বলে বোলিং করার।

২০০৭ সালে যখন পেসার হান্টে নাম লিখেছিলেন রাব্বি, তখনো স্বপ্নের পরিধি এত দীর্ঘ ছিল না। স্বপ্ন দেখেননি জাতীয় দলে খেলার। রাব্বি স্বপ্ন না দেখলেও সে সময় বিসিবির পেসার হান্টের মূল কারিগর সারওয়ার ইমরান জহুরীর চোখে দেখেছিলেন ভবিষ্যতের এক পেসারকে। পেসার হান্টে নাম লিখে গতির ঝড় তুলে চমকে দেওয়া রাব্বি মাত্র ৮ বছরের মধ্যে জায়গা করে নেন জাতীয় দলে।

রাব্বি তখন স্বপ্ন না দেখলেও নিয়তি তাকে টানছিল জাতীয় দলের দিকেই। প্রথমে জায়গা করে নেন অনূর্ধ্ব-১৯ দলে। এরপর একাডেমি দল হয়ে সুযোগ পান বাংলাদেশ ‘এ’ দলে। জাতীয় দলে ছায়া হিসেবে পরিচিত ‘এ’ দলের হয়ে ধারাবাহিক পারফরম্যান্সের প্রতিদান পান জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ডাক পেয়ে। এই ডাক পাওয়ার রাব্বির কাছে অবশ্য হঠাৎ প্রাপ্তি, ‘ক্রিকেট খেলা শুরুর পর থেকেই জাতীয় দলে খেলার স্বপ্ন দেখছি। সুযোগ পেয়ে কতটা আনন্দিত হয়েছি ভাষায় প্রকাশ করতে পারব না। তবে সত্যিটা হচ্ছে, আমি এত তাড়াতাড়ি সুযোগ পাব, ভাবতেই পারিনি।’

সুযোগ পাওয়ার আগে অবশ্য কষ্টি পাথরে নিজেকে ঘষে মেজে নিয়েছেন রাব্বি। ‘এ’ দলের পক্ষে দক্ষিণ আফ্রিকা সফরে টানা পারফরম্যান্স করেন। গোয়েটাং একাদশের বিপক্ষে আফ্রিকা সফরে যে জয়টি পেয়েছে ‘এ’ দল, তার নায়ক ছিলেন রাব্বি। ৮ ওভারের স্পেলে ১৩ রানের খরচে নেন ৪ উইকেট। এই পারফরম্যান্সই তার অন্তর্ভুক্তি নিশ্চিত করে। তার সঙ্গে আরেক পেসার আল-আমিনও ফিরেছেন দলে। আল-আমিন ফিরেছেন গত নভেম্বরের পর। গত নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে সর্বশেষ খেলেন এই ডান হাতি পেসার। আল-আমিন ফিরলেও মাশরাফির সঙ্গে খেলার সম্ভাবনা উজ্জ্বল রাব্বির। মাশরাফির সঙ্গে খেলার যে স্বপ্ন বহুদিন ধরে দেখছেন, এখন সেটা পূরণের অপেক্ষায় রাব্বির, ‘আমি যখন ক্রিকেট খেলা শুরু করি, তখন মাশরাফি ভাই দেশের সেরা বোলার। আমি তার বোলিং দেখে   নিজেকে অনুপ্রাণিত করতাম। এখন তার সঙ্গে খেলার সুযোগ হতে যাচ্ছে। আমি যদি সুযোগ পাই, তাহলে চেষ্টা করবো নিজেকে প্রমাণের।’ দেশের ক্রিকেটারদের মধ্যে রাব্বির আদর্শ বোলার মাশরাফি। দেশের বাইরে আদর্শ ক্রিকেটার ওয়াসিম আকরাম।

সর্বশেষ খবর