শিরোনাম
সোমবার, ২ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

ফরহাদ-হামিদুলের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

ফরহাদ-হামিদুলের সেঞ্চুরি

জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের দ্বিতীয় দিনে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সিলেট বিভাগের বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন রাজশাহী বিভাগের দুই ব্যাটসম্যান ফরহাদ হোসেন ও হামিদুল ইসলাম। বগুড়ায় ডাবল সেঞ্চুরি হয়নি বরিশালের ওপেনার শাহরিয়ার নাফিসের। তবে ঠিকই তার দল প্রথম ইনিংসে ৪৮৯ রানের বিশাল স্কোর করেছে। দ্বিতীয় দিনেও মাঠে গড়ায়নি ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রোর ম্যাচ। বৃষ্টির কারণে রংপুর বিভাগ ও খুলনা বিভাগের মধ্যকার ম্যাচে খেলা হয়েছে মাত্র ৭ ওভার।

ফরহাদ ও হামিদুলের জোড়া সেঞ্চুরিতে রাজশাহী নিজেদের প্রথম ইনিংসে ৩৯৫ রান করেছে। প্রথম ইনিংসে সিলেট অলআউট হয়েছিল মাত্র ১৭৬ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে বিনা উইকেটে ১১ রান করেছে সিলেট। এখনো তারা রাজশাহীর প্রথম ইনিংসের চেয়ে ২০৮ রানে পিছিয়ে। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ডাবল সেঞ্চুরি হয়নি শাহরিয়ার নাফিসের। আগের দিনের ১৫৮ রানের সঙ্গে আর মাত্র ১০ রান যোগ করেই আউট যান তিনি। নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি আরেক সেঞ্চুরিয়ান ফজলে মাহমুদ। গতকাল তিনি আউট হয়েছেন ১৩৩ রানে। তবে বরিশাল বিভাগ ঠিকই ৪৮৯ রানের এভারেস্টসম এক ইনিংস দাঁড় করিয়ে দিয়েছে চট্টগ্রাম বিভাগের সামনে। তবে ব্যাট করতে নেমে চট্টগ্রামও ভালোই জবাব দিচ্ছে। দ্বিতীয় দিন শেষে তারা ১৩৪ রান করেছে মাত্র এক উইকেট হারিয়ে। চট্টগ্রামের ব্যাটসম্যানরা রানও তুলছেন ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে। ওপেনার আবদুল্লাহ আল মামুন মাত্র ২৮ বলে ৩৭ রান করে আউট হলেও ৬৭ বলে ৬৪ রান করে অপরাজিত রয়েছেন মুমিনুল হক সৌরভ।

বৃষ্টির কারণে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলাও পরিত্যক্ত হয়েছে। তাই অলসভাবেই সময় পার করেছেন ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রোর ক্রিকেটাররা। তবে চট্টগ্রামে রংপুর বিভাগ ও খুলনা বিভাগের মধ্যকার খেলাটা মাঠে গড়িয়েছে ঠিকই কিন্তু মাত্র ৭ ওভারের বেশি আর খেলা হয়নি বৃষ্টির কারণে। রংপুর ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে করেছে ২৭ রান।

সর্বশেষ খবর