রবিবার, ১৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

ক্রিকেটকে হ্যাঁ মাদককে না

গাইবান্ধা প্রতিনিধি

‘ক্রিকেটকে হ্যাঁ বলুন, মাদককে না’ -এই স্লোগানে গাইবান্ধার বামনডাঙ্গায় শুরু হয়েছে টি-২০ ক্রিকেট প্রতিযোগিতা। টুর্নামেন্টটির নাম মরহুম মফিজুল হক স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে গাইবান্ধা, বগুড়া, রংপুর, নীলফামারী -এই চার জেলার আট দল। টুর্নামেন্টটিকে ঘিরে বামনডাঙ্গা এলাকায় যেন উৎসব উৎসব পরিবেশ বিরাজ করছে। দুপুরের পরেই বামনডাঙ্গা ডিগ্রি কলেজ মাঠ জন সমুদ্রে পরিণত হয়। 

গত ফেব্রুয়ারিতে চার পুলিশ হত্যা, সুন্দরগঞ্জের সংসদ সদস্যের গুলি বর্ষণ কাণ্ডের পর গোটা দেশে বামনডাঙ্গা নেতিবাচক ঘটনার জন্য মিডিয়ার শিরোনাম হয়েছিল। এই অঞ্চলটি সাম্প্রতিক মাদকের অভয়ারণ্য হিসেবেও পরিচিত। উঠতি তরুণরা খেলাধুলা বাদ দিয়ে ছুটছিল মাদকের পেছনে। তাই অভিভাবকরা আতঙ্কিত হয়ে পড়ছিলেন। আর উঠতি যুবকদের মাদক থেকে দূরে রাখতে এবং খেলার মাঠে ফিরিয়ে আনতেই সমাজসেবক আলহাজ মো. সিফাত হোসেন শাওন এই ক্রিকেট টুর্নামেন্টের উদ্যোগ নেন। তিনি বলেন, ‘কিছুদিন থেকেই বামনডাঙ্গা শুরু নেতিবাচক ঘটনার শিরোনাম হয়ে আসছিল। কিন্তু এখানে অনেক ভালো কাজও হয়। থাকেন ভালো মানুষও। তাই নেতিবাচক ঘটনা থেকে বামনডাঙ্গাকে বের করে নিয়ে আসতে এবং তরুণ প্রজম্নকে খেলাধুলার দিকে মনোযোগী করতেই এই উদ্যোগ নিয়েছি।’ বামনডাঙ্গার সর্বস্তরের মানুষ শাওনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। বামনডাঙ্গার কিছু ব্যতিক্রমী তরুণের নিরলস চেষ্টায় পরিচালিত হচ্ছে এই টুর্নামেন্ট। যারা তরুণদের মাদক সেবন থেকে বিরত রাখতে বাড়ি বাড়ি গিয়ে খেলার মাঠে ডেকে আনছেন। তরুণদের সংগঠিত করা হচ্ছে বামনডাঙ্গা ক্রিকেট অ্যান্ড ফুটবল ক্লাবের ব্যানারে।

মরহুম মফিজুল হক স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টে গতকাল অনুষ্ঠিত ম্যাচে নীলফামারীর শেখ রাসেল ক্রীড়া চক্র ৬১ রানে হারিয়েছে বগুড়ার আগমনী ক্রীড়া চক্রকে। ম্যাচসেরা হয়েছেন শেখ রাসেলের আশরাফুল। প্রথম দিনের খেলাতেও জয় পেয়েছিল নীলফারীর দলটি। তারা ৯ রানে হারিয়েছিল গাইবান্ধার পূর্ব দিগন্তকে।

সর্বশেষ খবর