বুধবার, ২৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

ক্যাচ মিসে তামিমদের ম্যাচ মিস

ক্রীড়া প্রতিবেদক

ক্যাচ মিসে তামিমদের ম্যাচ মিস

ম্যাচটা চিটাগাং কিংসের হাতেই ছিল। কিন্তু ফিল্ডাররা ক্যাচ মিসের প্রতিযোগিতায় নেমে জেতা ম্যাচটা যেন উপহার দিয়ে দিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। জয়ের নায়ক মাশরাফি মাত্র ৩২ বলে খেলেন ৫৬ রানের অপরাজিত এক ইনিংস। আরেক ব্যাটসম্যান ক্যারিবীয় তারকা মারলন স্যামুয়েলস খেলেন ৬৯ রানের হার না মানা ইনিংস। তাদের দুইজনের ১২৩ রানের অপরাজিত জুটিই চিটাগাংকে ম্যাচ থেকে ছিটকে দেয়। ৭ উইকেটে জিতে যায় কুমিল্লা। অথচ ম্যাচে দুই দুইবার নতুন জীবন পেয়েছেন ম্যাশ, স্যামুয়েলসও একবার বেঁচে গেছেন। এই ব্যাটসম্যানকে আউট করতে পারলে ম্যাচের চিত্র অন্যরকম হতে পারতো। ম্যাচ শেষে হারের জন্য চিটাগাংয়ের কোচ মারভান আতাপাত্তুও ক্যাচ মিসের কথা বললেন, ‘আমরা বেশ কয়েকটি ক্যাচ মিস করেছি। যে কারণে হারতে হয়েছে। আর যেকোনো হারই তো হতাশার।’ গতকাল প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল চিটাগাং ভাইকিংসের। দুই ওপেনার তামিম ও দিলশান মিলে ৬৩ রানের জুটি গড়েন। তবে তারা ১৭৬ রানের বড় স্কোর করেছিল শেষের দিকে জিয়াউর রহমানের মাত্র ১৬ বলে অপরাজিত ৩৯ রানের ঝড়ো ইনিংসে ভর করে। কুমিল্লা ভিক্টোরিয়ানসের স্থানীয় বোলার আবু হায়দার ও সুনীল নারিন মিলে শেষের দুই ওভারে দিয়েছিলেন ৩৮ রান। ১৮ ওভারে  যেখানে ভাইকিংসের রান ছিল ১৩৮। সেখান থেকে ১৭৬।

জিয়া ষ্টিম রোলার চাপিয়েছিলেন হায়দারের করা ১৯তম ওভারে। ওই এক ওভারেই তিনটি ছক্কা ও একটি চার মারেন। সব মিলে ২৬ রান। আপাতত বিপিএলের এই আসরের সবচেয়ে ব্যয়বহুল ওভার এটি। আগের দিন ভাইকিংসের স্পিনার দিলশানের এক ওভারে ছয় ছয়টি বাউন্ডারিতে ২৪ রান নিয়েছিলেন সিলেটের লঙ্কান তারকা মুনাবীরা। কাল শেষ ওভারে ভাইকিংসের ক্যারিবীয়ান ‘রহস্যময়ী’ বোলার সুনীল নারিনের রহস্য উম্মাচনও করেছেন জিয়া। ওই ওভারে ১২ রান দিয়েছেন ক্যারিবীয় তারকা বোলার।

কিন্তু প্রতিপক্ষকে ১৭৭ রানের টার্গেট দিয়েও তো জিততে পারেনি চিটাগাং। একের পর এক ক্যাচ মিস করায় ম্যাচ হাত ছাড়া হয়ে যায়। তিন ম্যাচে চিটাগাংয়ের দ্বিতীয় হার এটি। প্রথম ম্যাচেও তারা ক্যাচ মিসের কারণেই হেরে গিয়েছিল রংপুর রাইডার্সের কাছে। দ্বিতীয় ম্যাচে সিলেটকে ১ রানে হারালেও তৃতীয় ম্যাচে আবার হারল ভাইকিংস। তবে তিন ম্যাচেই দুর্দান্ত ব্যাটিং করেছেন দলটির অধিনায়ক তামিম ইকবাল। প্রথম দুই ম্যাচে ছিল তার হাফ সেঞ্চুরি। আর গতকাল খেলেছেন ৩৩ রানের ইনিংস। বিপিএলে আজ দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্স খেলবে ঢাকা ডাইনামাইটসের বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও বরিশাল বুলস।

সর্বশেষ খবর