রবিবার, ২৯ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

গোলাপি বলে দাপট বোলারদের

অ্যাডিলেড টেস্ট

ক্রীড়া প্রতিবেদক

গোলাপি বলে দাপট বোলারদের

আরও একটি উইকেটের শক্ত আবেদন জানালেন অসি বোলার হ্যাজলউড -এএফপি

দিবা-রাত্রির প্রথম টেস্টে জয়জয়কার বোলারদের। হঠাৎ গোলাপি বলের সঙ্গে যেন মানিয়ে নিতে পারছেন না ব্যাটসম্যানরা। অ্যাডিলেট টেস্টের দুদিনের পতন ঘটেছে ২৫ উইকেট। প্রথম দিনে ১২ উইকেট পতনের পর গতকাল দ্বিতীয় দিনেও ১৩ উইকেটের পতন ঘটেছে। লো-স্কোরিং ম্যাচ হতে যাচ্ছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্টটি।

প্রথম ইনিংসে ব্লাক ক্যাপসদের ব্যাটিং বিপর্যয়ের পর সুবিধা করতে পারেননি অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরাও। নিউজিল্যান্ড ২০২ রানের জবাবে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া অলআউট হয়েছে ২২৪ রানে। নিউজিল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং বিপর্যয়ে পড়েছে। দিন শেষে তাদের স্কোর ১১৬ রান। হারাতে হয়েছে ৫ উইকেট। ৯৪ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড। অ্যাডিলেট টেস্টের তৃতীয় দিনেই অপেক্ষা করছে নাটক!

 প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার স্কোর ছিল দুই উইকেটে ৫৪ রান। অপরাজিত ছিলেন দুই ব্যাটসম্যান স্টিভ স্মিথ ও অ্যাডাম ভোগস। অসি অধিনায়ক কাল হাফ সেঞ্চুরি করলেও সুবিধা করতে পারেননি ভোগস। মাত্র ১৩ রানে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। তাবে স্মিথ খেলেছেন ৫৩ রানের ইনিংস। হাফ সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান পিটার নেভিল। ৬৬ রানের ইনিংস খেলেছেন তিনি। তবে লড়াই করেছেন অস্ট্রেলিয়ার লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা। মাত্র ১১৬ রানে আউট উইকেটের পতন ঘটার পরও নাথান লিয়ন ও মিচেল স্টার্কের ব্যাটিংয়ে ২২৪ রানের স্কোর করে অস্ট্রেলিয়া। নবম উইকেটে লিয়নের সঙ্গে ৭৪ রানের জুটি গড়েন নেভিল। শেষ উইকেটে স্টার্ককে নিয়ে তিনি গড়েন ৩৪ রানের জুটি। ৪১ রানে ৩ উইকেট নিয়েছেন কিউই বোলার ডগ ব্রেসওয়েল। দুটি করে উইকেট নিয়েছেন বোল্ট ও ক্রেইগ।  দ্বিতীয় ইনিংসে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে নিউজিল্যান্ড। দিন শেষে ১১৬ রানেই ৫ উইকেট হারিয়েছে তারা। তিন উইকেট নিয়েছেন জস হ্যাজলউড। দুই উইকেট নিয়েছেন মিচেল মার্শ। অসি বোলার হ্যাজলউড প্রথম ইনিংসেও নিয়েছিলেন ৩ উইকেট। গতকাল শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে কিউইদের। বড় কোনো জুটিই গড়ে ওঠেনি। কিউই ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৩২ রান এসেছে রস টেলরের ব্যাট থেকে। এছাড়া ম্যাককালাম ২০, গাপটিল ১৭ রান করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর