বুধবার, ২ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

ক্রিকেটে রিলাক্সের সুযোগ নেই

সৌম্য সরকার

ক্রিকেটে রিলাক্সের সুযোগ নেই

অবশেষে ফর্মে ফিরেছেন জাতীয় দলের তারকা ওপেনার সৌম্য সরকার। খেলেছেন ৫৬ বলে ৫৮ রানের অপরাজিত ইনিংস। তার হাফ সেঞ্চুরিতে চিটাগাং ভাইকিংসের বিরুদ্ধে ম্যাচে ৯ উইকেটের বড় জয় পেয়েছে রংপুর রাইডার্স। গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সৌম্যের কথোপকথনের চুম্বক অংশ তুলে ধরা হলো-

 

প্রশ্ন : স্বভাব বিরুদ্ধভাবে ধীরগতিতে ব্যাটিং করার কারণ কি?

সৌম্য সরকার : আজ (কাল) আমাদের দলের জয়ের লক্ষ্য ছোট ছিল। যে কারণেই রিলাক্সে ব্যাটিং করেছি।

প্রশ্ন : ৫৮ রানের ইনিংস খেলার পর রিল্যাক্স লাগছে কি?

সৌম্য : না! ও রকম কিছু মনে হচ্ছে না। আসলে ক্রিকেটারদের রিল্যাক্স হওয়ার সুযোগ নেই। এমন নয় যে, আজকের খেলাই শেষ খেলা। আরও অনেক ম্যাচ আছে। সামনের ম্যাচে আরও বেশি চাপ থাকবে।

প্রশ্ন : আপনি ও অমি কি শেষ পর্যন্ত খেলার ইচ্ছা নিয়ে ব্যাটিংয়ে নেমেছিলেন?

সৌম্য : টার্গেট কম ছিল বলেই চেয়েছিলাম উইকেটে বেশি সময় থাকব। আসলে আগের ম্যাচগুলোতে ভালো করতে পারিনি। সত্যি বলতে কোনো ম্যাচেই ১০ টার বেশি বল খেলতে পারেনি। সে কারণে আজ বেশি সময় ব্যাটিং করার লক্ষ্য নিয়েই নেমেছিলাম।

প্রশ্ন : কিছুদিন পরেই এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ। বিপিএলে অনুশীলন কেমন হচ্ছে?

সৌম্য :  আমরা যত বেশি ম্যাচ খেলব ততই ভালো হবে। কারণ মাঠে ম্যাচ খেলা আর ম্যাচের বাইরে খেলা কিন্তু এক নয়। মাঠের মধ্যে উইকেটে ব্যাটিং আর নেটে ব্যাটিং অনেক পার্থক্য। আমাদের জাতীয় দলের সবার জন্যই ভালো হচ্ছে। সামনে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ আছে সবারই ভালো হবে।

প্রশ্ন : আজ শট কম খেলেছেন, কারণ কী?

সৌম্য : আসলে টি-২০তে সুযোগ কম। এখানে কম ওভারের খেলা চিন্তা করে খেলার সুযোগ কম। এমন শট অনেকের বেলায় বাড়ে অনেকের বেলায় কমে। অনেক সময় হিট করার জায়গা পাওয়া যায় না।

প্রশ্ন : জাতীয় দলের খেলোয়াড়দের জন্য বিপিএল ভালো প্রস্তুতি কিনা, আর সামনে আপনার লক্ষ্য কী?

সৌম্য : ব্যক্তিগত পরিকল্পনা সবসময় একটা থাকে রান করব। জাতীয় দলের সবার জন্য খুব ভালো হচ্ছে। আসলে টি-২০র জন্য আমাদের দলে এখনো ওরকম কেউ নেই। বিপিএল সবার জন্যই ভালো হচ্ছে। অনেক ম্যাচ খেলে সব বিভাগেই সবার জন্য ভালো হবে। নিজেকে প্রস্তুত করতে পারছে।

প্রশ্ন : আলাদা কোনো অনুশীলন করছেন বা পরের ম্যাচে কি পরিকল্পনা?

সৌম্য : ওভাবে কোনো আলাদা অনুশীলন করা হয়নি। ভালো তো করতেই চাই। তবে টার্গেট যদি ২০০ রান থাকে এভাবে খেলতে পারব না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর