শিরোনাম
মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

কুমিল্লাকে সমীহ করছি

কুমিল্লাকে সমীহ করছি

শাহরিয়ার নাফিস

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনাল আজ। বরিশাল বুলসের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ানস। গেইল, লুইসের মতো তারকা ক্রিকেটার না খেললেও শিরোপা জয়ের ব্যাপারে আশাবাদী বুলস। তবে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ানস যেভাবে পারফরম্যান্স শো করছে, তাই প্রতিপক্ষকে সমীহই করেছেন বরিশালের তারকা ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস

 

ফাইনাল নিয়ে আপনাদের পরিকল্পনা কি?

আমরা লিগ পর্ব এবং কোয়ালিফায়ারে ভালো খেলে ফাইনালে এসেছি। আমাদের লক্ষ্য থাকবে, সেই খেলাটাই যেন আমরা ধরে রাখতে পারি। আমরা ফাইনাল ম্যাচকে ফাইনাল হিসেবে ভাবছি না। অন্য যেকোনো একটি ম্যাচের মতো ফাইনালকে মনে করে, আমরা নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে চাই। সবাই সবার সেরা পারফরম্যান্সটা শো করতে চাই। আমার বিশ্বাস, স্বাভাবিক খেলাটা দেখাতে পারলেই ভালো কিছু হবে।

প্রতিপক্ষ হিসেবে কুমিল্লা ভিক্টোরিয়ানস কেমন?

কুমিল্লা ভিক্টোরিয়ানস টুর্নামেন্ট জুড়েই ভালো খেলেছে। তাদের দারুণ কিছু ক্রিকেটার রয়েছে। সুতরাং খুব কঠিন প্রতিপক্ষের বিপক্ষেই খেলতে হবে। ওদেরকে আমরা যথেষ্ট সমীহ করছি। কালকের (আজ) ম্যাচটি দুই দলের জন্যই কঠিন হবে।

প্রথম পর্বে তেমন রান হয়নি মিরপুরের উইকেটে। কিন্তু কোয়ালিফায়ারে শেষ ম্যাচে আপনারা অনেক রান চেজ করে জিতেছেন। উইকেট থেকে কতটা সুবিধা পাচ্ছেন, ফাইনালে কেমন উইকেট চান?

আসলে উইকেট কোনো বিশ্রাম পাচ্ছে না। টানা খেলা থাকার কারণে কিউরেটররা উইকেট ঠিক মতো তৈরি করতে পারছে না। তাছাড়া রোদ হচ্ছে না। তবে আমাদের কোয়ালিফায়ারের আগে একদিন খেলা ছিল না। রোদও ছিল। তাই উইকেট তৈরি করার সুযোগ পেয়েছিলেন কিউরেটররা। ফাইনালেও আশা করছি ভালো উইকেটই পাব।

দুই অধিনায়ক মাশরাফি ও মাহমুদুল্লাহর তুলনা করতে বললে কাকে এগিয়ে রাখবেন?

মাশরাফি ও রিয়াদ (মাহমুদুল্লাহ) দুজনেই ভালো অধিনায়ক। লিগ পর্বে তারা তা প্রমাণ করেছেন নিজেদের সক্ষমতা। তবে কালকের ম্যাচ শুধু অধিনায়কদের মধ্যে নয়। কালকে হবে টিম গেম। সবাইকে ভালো খেলতে হবে। যারা টিম হিসেবে ভালো খেলতে পারবে তারাই ভালো করবে।

গেইলের মতো তারকা ক্রিকেটার চলে যাওয়া সমস্যা হবে কিনা?

গেইল নেই, আমার মনে হয় না এতে খুব বেশি সমস্যা হবে। গেইলকে ছাড়াই তো আমরা ফাইনালে উঠলাম। তাছাড়া লক্ষ্য করলে দেখবেন, গেল যে কয়টা ম্যাচ খেলেছে তার মধ্যে মাত্র একটি ম্যাচে বড় ইনিংস খেলে দলের জয়ে বড় ভূমিকা রেখেছিলেন। বাকি ম্যাচগুলো তো আমরা ঠিকই জিতেছি। আশা করি এ ম্যাচেও জিততে পারবো যদি সবাই সবার স্বাভাবিক খেলাটা খেলতে পারেন। তাছাড়া আমাদের অন্য বিদেশি যারা একাদশে সুযোগ পাচ্ছেন, তারাও তো ভালোই করছেন। দলের জয়ে ভূমিকা রাখছেন।

আপনি বরিশালের ছেলে খেলছেন বরিশাল দলের হয়ে। এমন সৌভাগ্য খুব কম ক্রিকেটারের হয়েছে। তো আপনার কেমন লাগছে?

হ্যাঁ। বরিশালের ছেলে হয়ে বরিশাল দলে খেলাটা আমাকে অনুপ্রাণিত করে এবং একই সঙ্গে এখানে আমার আবেগও আছে। আমি চেষ্টা করবো ফাইনালে আরও ভালো খেলতে।

জাতীয় দলে ফেরার আশা করছেন?

না, আমার লক্ষ্য এখন বিপিএলের ফাইনাল। অন্য কিছু নিয়ে মন্তব্য করার মানসিকতা নেই আমার।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর