রবিবার, ২৭ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

খাজা-বার্নসের জোড়া সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক

খাজা-বার্নসের জোড়া সেঞ্চুরি

মেলবোর্ন টেস্টে উসমান খাজা ও জো বার্নসের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়া সুবিধাজনক অবস্থানে

উসমান খাজা ও জো বার্নসের সেঞ্চুরিতে দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই যেন চালকের আসনে অস্ট্রেলিয়া। মেলবোর্ন টেস্টের প্রথম দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ৩৪৫ রান। 

ইনজুরি থেকে ফিরেই ১৪৪ রানের দারুণ এক ইনিংস খেলেন খাজা। টেস্টের শেষ চার ইনিংসে এটি তার তৃতীয় সেঞ্চুরি। অসি জো বার্নসও খেলেছেন ১২৮ রানের আরেকটি ইনিংস। এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। আর এই সেঞ্চুরিতে প্রথম দিনেই সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে বিপাকে ফেলে দিয়েছে অস্ট্রেলিয়া।

গতকাল খাজার সেঞ্চুরির মধ্য দিয়ে তিন ফরম্যাট মিলে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের ১০০০ সেঞ্চুরি পূরণ হয়ে গেছে। দ্বিতীয় উইকেট জুটি খাজা-বার্নস জুটিতে আসে ২৫৮ রান। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় উইকেটে তৃতীয় সর্বোচ্চ পার্টনারশিপ এটি। ১৯৬৮ সালে একই মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ ২৯৮ রানের পার্টনারশিপ গড়েছিলেন ইয়ান চ্যাপেল ও বিল লরি মিলে। এর আগে ১৯৩১ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৭৪ রানের জুটি গড়েন ডন ব্র্যাডম্যান ও বিল উডফুল। অথচ এই টেস্টে একসঙ্গে খাজা ও বার্নসের খেলার কথা ছিল না। সবার ধারণা ছিল মেলবোর্ন টেস্টে তাদের যে কোনো একজন খেলবেন।

সর্বশেষ খবর