মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

বর্ষসেরা ফুটবলার মেসি

ক্রীড়া ডেস্ক

বর্ষসেরা ফুটবলার মেসি

চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে পেছনে ফেলে ২০১৫ সালে গ্লোব ওয়ার্ল্ড সকার ট্রফি জিতেছেন লিওনেল মেসি —এএফপি

ফিফার ব্যালন ডি’অর পুরস্কার জেতার আগে আরও একটি খেতাব জিতলেন লিওনেল মেসি। বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার জিতলেন ২০১৫ সালের ‘গ্লোব সকার অ্যাওয়ার্ড’। বর্ষসেরা ফুটবলার হতে পেছনে ফেলেছেন চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদোকে। মেসি বর্ষসেরার পুরস্কার জিতেন মধ্য প্রাচ্যের সৌন্দর্য দুবাইয়ে। একই সঙ্গে বছরের সেরা ক্লাবের খেতাব জিতেছে মেসির ক্লাব বার্সেলোনা।

ইনজুরির জন্য বার্সেলোনার পক্ষে বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি মেসি। তার অনুপস্থিতিতে বার্সার পক্ষে দাঁড় বেয়েছেন নেইমার ও লুইস সুয়ারেজ। এরপর বিশ্ব ক্লাব কাপের ফাইনালে খেলতে নেমেই পুরনো ছন্দে মাঠ মাতান এবং টানা তৃতীয়বারের মতো বিশ্বসেরা ক্লাবের মুকুট উপহার দেন বার্সেলোনাকে। ২০১৪-১৫ মৌসুমে ট্রেবলজয়ী বার্সার অন্যতম সহায়ক শক্তি ছিলেন মেসি। তাই গ্লোব সকার অ্যাওয়ার্ড জিততে পেছনে ফেলেছেন রোনালদো এবং ইতালি ও জভেন্টাসের অধিনায়ক জিয়ানলুইজি বুফনকে। বর্ষসেরা ফুটবলার হয়ে উচ্ছ্বসিত মেসি বলেন, ‘দুবাইয়ে এসে আমি ভীষণ খুশি। খুশি হয়েছি পুরস্কার জিতে। তবে সবচেয়ে বড় কথা আমার কাছে সবার আগে দল। বার্সেলোনা শিরোপা জেতায় আমি ভীষণ খুশি।’ আগামী ১১ জানুয়ারি ফিফা ব্যালন ডি’অর পুরস্কার। সেখানে মেসির মূল দুই প্রতিদ্বন্দ্বী রোনালদো ও ক্লাব সতীর্থ নেইমার। শোনা যায় এই লড়াইয়ে এগিয়ে রয়েছেন মেসি।

২০১৪-১৫ মৌসুমের বর্ষসেরা ক্লাবের শিরোপা জিতেছে ট্রেবলজয়ী বার্সেলোনা। ক্লাবটির প্রধান জোসেপ মারিয়া বার্তোমিউ জিতেছেন বছরের সেরা সভাপতির পুরস্কার। বার্সেলোনার লুইস এনরিকে, ইতালির অ্যান্তোনিও কান্টেকে হারিয়ে বর্ষসেরা কোচের খেতাব জিতেছেন বেলজিয়ামের মার্ক উইলমটস।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর