সোমবার, ৪ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

শীর্ষস্থান মজবুত আর্সেনালের

ক্রীড়া ডেস্ক

শীর্ষস্থান মজবুত আর্সেনালের

গোল করার পর লরেন্ত কোসিয়েলিনি উল্লাস —এএফপি

‘বক্সিং ডে’তে লিস্টার সিটির পাশে উঠে এসেছিল আর্সেনাল। নতুন বছরের প্রথম ম্যাচে টপকে গেল ইংলিশ প্রিমিয়ার লিগের আলোচিত দল লিস্টারকে। নিউ ক্যাসল ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে এককভাবে জায়গা করে নিয়েছে আর্সেন ওয়েঙ্গারের আর্সেনাল। বোর্নমাউথের সঙ্গে গোলশূন্য ড্র করে দ্বিতীয় স্থানে নেমে পড়েছে লিস্টার। ওয়াটফোর্ডকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানটি ধরে রেখেছে ম্যাঞ্চেষ্টার সিটি। ১০ ম্যাচ পর ওয়েইন রুনির গোল পাওয়া ম্যাচে ২-১ গোলে সোয়ানসি সিটিকে হারিয়েছে ম্যাঞ্চেষ্টার ইউনাইটেড। লিস্টারকে হারিয়ে চমকে দেওয়া লিভারপুল নতুন বছরের প্রথম ম্যাচে ২-০ গোলে হেরেছে ওয়েস্ট ইউনাইটেডের কাছে।

লিগের প্রথম পর্বেও নিউক্যাসলকে ন্যূনতম ব্যবধানে হারিয়েছিল গানাররা। জিতেছিল ১-০ গোলে। ফিরতি ম্যাচেও একই ব্যবধানে জিতল। খেলার একমাত্র গোলটি হয় ৭২ মিনিটে। ফরাসি স্ট্রাইকার অলিভিয়ে জিরোওডের হেডে ফাঁকায় দাঁড়ানো লরেন্ত কোসিয়েলিনি ভুল করেননি জালে বল পাঠাতে। ওই গোলের পর ঘুরে দাঁড়াতে চেষ্টা করে নিউক্যাসল। কিন্তু পারেনি। এই জয়ে আর্সেনালের পয়েন্ট ২০ ম্যাচে ৪২। বোর্নমাউথের সঙ্গে নিজ মাঠে গোলশূন্য ড্র করায় লেস্টারের পয়েন্ট ২০ ম্যাচে ৪০। ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দল ম্যান ইউ গত আট ম্যাচ ধরে ছিল জয়হীন। এই বন্ধ্যাত্ম ঘুচাতে চেষ্টার কমতি ছিল না লুইস ফল গালের। কিন্তু কোনোভাবেই কিছু হচ্ছিল না। অবশেষে দলের সেরা তারকা রুনি গোল করেছেন, জয় পেয়েছে ম্যান ইউ। অ্যান্তনি মার্সিয়াল ও রুনির গোলে সোয়ানসি সিটিকে ২-১ ব্যবধানে হারিয়ে ম্যান ইউ উঠে এসেছে পঞ্চম স্থানে। বহু আকাঙ্ক্ষিত জয়ে ম্যান ইউর পয়েন্ট ২০ ম্যাচে ৩৩। আরেক সফল দল লিভারপুল হেরে গেছে। ক্লপের কোচিংয়ে দুর্দান্ত খেলতে থাকা লিভারপুল ২-০ গোলে হেরে গেছে ওয়েস্ট হ্যামের কাছে। হেরে যাওয়ায় লিভারপুলের পয়েন্ট ২০ ম্যাচে ৩০। 

বছরের প্রথম ম্যাচে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে ম্যানুয়েল পেলিগ্রিনির দল ম্যাঞ্চেষ্টার সিটি। ১২ সেপ্টেম্বরের পর এই প্রথম প্রতিপক্ষের মাঠে জয় পেল ম্যানসিটি। তীব্র প্রতিদ্বন্দ্বিতার ম্যাচটির প্রথমার্ধ ছিল গোলশূন্য। এরপর ৫৪ মিনিটে এগিয়ে যায় স্বাগতিক ওয়াটফোর্ড। আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে সিটি। বেন ওয়াটসনের কর্নারে সিটির রক্ষণভাগের আলেকসান্দার কোলারভের মাথায় লেগে ঠাঁই নেয় জালে।    

বেন ওয়াটসনের কর্নারে সিটি ডিফেন্ডার আলেকসান্দার কোলারভের মাথা ছুঁয়ে জালে জড়ায়। ৮১ মিনিটে সমতা ফেরায়  ম্যান সিটি। কোলারভের কর্নারে দারুণ এক ভলিতে সমতা আনেন ইয়াইয়া তুরে। তিন মিনিট পর ৮৪ মিনিটে জয়সূচক গোলটি দলের আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও অ্যাগুইরো। এই জয়ে সিটির পয়েন্ট ২০ ম্যাচে ৩৯।

সর্বশেষ খবর