বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

ফুরফুরে মেজাজে টাইগাররা

সামসুজ্জামান শাহীন, খুলনা

ফুরফুরে মেজাজে টাইগাররা

কালই সিরিজের প্রথম ম্যাচ। তাই সাকিব সৌম্যরা নিজেদের প্রস্তুত করে নিচ্ছেন

হাতাশা আর পরাজয়ের বৃত্ত থেকে বের হতে পারছে না চিগম্বুরা-মাসাকাজ্জারা। তাই খুলনার মাঠে অনুশীলনে মূল ভূমিকা নিলেন কোচ ডেভ হোয়াটমোর। কখনো পাশে দাঁড়িয়ে বোলারদের উত্সাহ দিচ্ছেন। কখনো নেটের পেছনে ব্যাটসম্যানকে সাহস জোগাচ্ছেন। অনুশীলনে কঠিন পরিশ্রম নয়, হালকা মেজাজেই সময় পার করেছেন। মাঠের মধ্যেই বোলারদের চেয়ারে বসতে দিয়েছেন। বোলার-ব্যাটসম্যানরাও অনেকটা সময় কাটিয়েছেন মাঠের মধ্যে শুয়ে বসে। মূলত: দলের মধ্যে সাহস ফেরাতে চাচ্ছেন হোয়াটমোর। অনুশীলন শেষে বললেন- ‘আমরা কাছাকাছি গিয়েও আফগানিস্তান ও আরও কয়েকটি দেশের কাছে হেরেছি। যা দলের ওপর প্রভাব ফেলেছে। আমরা এই অবস্থা থেকে উত্তরণের চেষ্টা করছি। দলের দুর্বলতাগুলো কাটিয়ে ওঠার চেষ্টা করছি।’

খুলনায় শেখ আবু নাসের স্টেডিয়ামে চার ম্যাচের টি-২০ সিরিজে বাংলাদেশকে পারফরমেন্সের দিক থেকে এগিয়ে রেখে হোয়াটমোর বললেন- বাংলাদেশ ক্রিকেটে অনেক উন্নতি করেছে। তাই আমাদের সুযোগের অপেক্ষায় থাকতে হবে। এই সিরিজ থেকে আরও কিছু পাওয়ার রয়েছে জিম্বাবুয়ের। হোয়াটমোর বলেন- দলকে চাঙা করতে আমরা এই সিরিজে কিছু একটা করতে চাই। দলের সব ক্রিকেটাররা নিজেদের সর্বোচ্চ দেওয়ার জন্য মুখিয়ে আছেন।

দুদিনের টানা অনুশীলনের পর গতকাল মাঠে ফুরফুরে মেজাজে ছিলেন সাকিব-মাশরাফিরা। দুপুরের পর থেকে দীর্ঘসময় ক্রিকেটাররা মাঠের মধ্যে ফুটবল খেলেছেন। কোচ হাতুরাসিংহে নিজেই এক ফাঁকে নেটে ব্যাটিং অনুশীলন করে নিলেন। দলের অনুশীলন শুরুর আগে হাতরাসিংহের কথায়ও ছিল দৃঢ়তার ছাপ। বললেন- বাংলাদেশ সিরিজ জয়ের জন্য খেলবে। সামনে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ। এ কারণে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি বেশ গুরুত্বপূর্ণ। দলের বেশ কয়েকজন তরুণ খুব ভালো পারফর্ম করছেন বলে জানান হাতুরাসিংহে। এদিকে গতকাল বাংলাদেশ দলের অনুশীলন শুরুর অনেক আগে একাই মাঠে চলে আসেন মুশফিকুর রহমান।

খুলনায় বাংলাদেশ-জিম্বাবুয়ের সিরিজের প্রথম টি-২০ ম্যাচ হবে আগামীকাল। এরপর ১৭, ২০ ও ২২ জানুয়ারি দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ম্যাচ অনুষ্ঠিত হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর