বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

দ্বিতীয় দিনেও দুই সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

দ্বিতীয় দিনেও দুই সেঞ্চুরি

বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম দিনে সেঞ্চুরি করেছিলেন উত্তরাঞ্চলের ফরহাদ হোসেন ও মধ্যাঞ্চলের তানভীর হায়দার। গতকালও হয়েছে দুই সেঞ্চুরি। সেঞ্চুরি করেছেন মধ্যাঞ্চলের শরীফুল্লাহ ও উত্তরাঞ্চলের আরিফুল হক।

ফরহাদ ও আরিফুলের জোড়া সেঞ্চুরিতে গতকাল দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে ৩৯২ রানের বড় সংগ্রহ করেছে উত্তরাঞ্চল। প্রথম দিন শেষে ৬২ রানে অপরাজিত ছিলেন আরিফুল। গতকাল তিনি সেঞ্চুরি পূরণ করেন। ১৪০ বলে খেলেছেন ১১৫ রানের ইনিংস। ৪৬ রান করেন সানজামুল ইসলামও। চারটি করে উইকেট নিয়েছেন দক্ষিণাঞ্চলের দুই স্পিনার সোহাগ গাজী ও আবদুর রাজ্জাক।

উত্তরাঞ্চলের বিরুদ্ধে ব্যাট করতে নেমে দক্ষিণাঞ্চলের ব্যাটসম্যানরাও ভালোই জবাব দিচ্ছে। ফজলে মাহমুদের হাফ সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে ২৩১ রান করেছে দক্ষিণাঞ্চল। এখনো তারা ১৬১ রানে পিছিয়ে। তবে হাতে রয়েছে ৫ উইকেট। ৪১ রানে ব্যাট করছেন ফরহাদ রেজা এবং ৩৬ রানে অপরাজিত রয়েছেন তাইবুর রহমান।

তানভীর হায়দার ও শরীফুল্লাহর জোড়া সেঞ্চুরিতে পূর্বাঞ্চলের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৩৯৪ রান করেছে মধ্যাঞ্চল। ষষ্ঠ উইকেটে তানভীর হায়দার ও  শরীফুল্লাহর জুটিতে আসে ১৭৮ রান। আগের দিন সেঞ্চুরি পূরণ করা তানভীর গতকাল আউট হওয়ার আগে খেলেছেন ১২৯ রানের ইনিংস। শরীফুল্লাহ প্রথম দিন অপরাজিত ছিলেন ৮৯ রানে। গতকাল তিনিও সেঞ্চুরি পূরণ করেছেন। আউট হওয়ার আগে ১২৪ বলে করেছেন ১১৩ রান। পূর্বাঞ্চলের পেসার আবুল হাসান রাজু নিয়েছেন ৫ উইকেট। আবু জায়েদ নিয়েছেন তিন উইকেট।

পূর্বাঞ্চলও ভালোই শুরু করেছে। লিটন কুমার দাসের হাফ সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে তিন উইকেট হারিয়ে ১৭০ রান করেন। যদিও এখনো তারা ২২৪ রানে পিছিয়ে কিন্তু হাতে রয়েছে সাত উইকেট। লিটন অপরাজিত রয়েছেন ৬১ রানে। ৩১ রানে ব্যাট করছেন অলোক কাপালি। জাতীয় দলের জার্সিতে সুবিধা করতে না পারায় জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়েন লিটন। কিন্তু বিসিএলে খেলতে নেমেই রানে ফিরেছেন তিনি।

সর্বশেষ খবর