বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

বসুন্ধরা বাংলাদেশ ওপেন গলফ শুরু ১০ ফেব্রুয়ারি

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা বাংলাদেশ ওপেন গলফ শুরু ১০ ফেব্রুয়ারি

বসুন্ধরা বাংলাদেশ ওপেন গলফ সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট নিয়ে বিভিন্ন তথ্য উপস্থাপন করছেন কর্মকর্তারা —বাংলাদেশ প্রতিদিন

বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে গলফের তৃতীয় বৃহত্তম আসর এশিয়ান ট্যুর। টুর্নামেন্টটির নাম ‘২য় বসুন্ধরা বাংলাদেশ ওপেন ২০১৬’। কুর্মিটোলা গলফ ক্লাবে ১০ ফেব্রুয়ারি গলফ টুর্নামেন্টটির পর্দা উঠবে। চার দিনব্যাপী এই টুর্নামেন্টে বিশ্বের ২৫-৩০টি দেশের ১৩২জন গলফার অংশগ্রহণ করবেন। বাংলাদেশের মোট ৩১ জন গলফার প্রতিযোগিতায় অংশ নেবেন। 

স্বাগতিক দেশ হওয়ায় এই টুর্নামেন্টে বাংলাদেশ ২৫ পেশাদার গলফারের সঙ্গে ৫ জন উদীয়মান গলফার অংশগ্রহণের সুযোগ পাবেন। আর সিদ্দিকুর রহমান এশিয়ান ট্যুরের কোটায় বসুন্ধরা বাংলাদেশ ওপেনে অংশ নেবেন। গত বছর প্রথমবারের মতো বাংলাদেশে এশিয়ান ট্যু গলফ প্রতিযোগিতা আয়োজন করেছিল। সেবারও পৃষ্ঠপোষক হিসেবে ছিল বসুন্ধরা গ্রুপ। গত আসরে টুর্নামেন্টে ভালো করতে পারেননি বাংলাদেশের গলফাররা। একমাত্র সিদ্দিকুর রহমান ছাড়া আর কোনো গলফারই ‘কাট’ পাননি। সিদ্দিকুর ছাড়া অন্য গলফাররা প্রথম দুই রাউন্ড থেকেই বাদ পড়ে যান। কিন্তু এবারের টুর্নামেন্টে বাংলাদেশ অনেক ভালো করবে বলে আশাবাদী আয়োজকরা। গতকাল ‘২য় বসুন্ধরা বাংলাদেশ ওপেন ২০১৬’ টুর্নামেন্টের মিডিয়া কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সেলিম আকতার বলেন, ‘সিদ্দিকুর ছাড়াও এবার জামাল, মিলন, সাইয়ুম, লিটন অনেক ভালো করছে। নতুনদের মধ্যে সজীব, নাজেম, দুলালরাও অনেক ভালো খেলছে। তাই এবার গত আসরের মতো খারাপ হওয়ার সম্ভাবনা নেই।’

এশিয়ান ট্যুরের যাত্রা শুরু হয় ১৯৯৫ সালে। এবার টুর্নামেন্টটির  ২৬তম আসর বাংলাদেশে অনুষ্ঠিত হবে। জাপান ব্যতীত এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের বিভিন্ন দেশেই এশিয়ান ট্যুরের প্রতিযোগিত অনুষ্ঠিত হয়েছে। তবে আয়োজন এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের মধ্যে সীমাবদ্ধ থাকলেও এই প্রতিযোগিতায় ইউরোপ, আমেরিকা ও আফ্রিকার সেরা গলফাররাও অংশগ্রহণ করে থাকেন।

টুর্নামেন্টটির এবারের মোট প্রাইজমানি ৩ লাখ মার্কিন ডলার। এছাড়া আয়োজনের জন্য খরচ হবে আরও ২ লাখ ডলারের মতো। আর পুরো অর্থ দেবে পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপ। এজন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ দিয়েছেন টুর্নামেন্টের মিডিয়া কমিটির চেয়ারম্যান। সেলিম আকতার বলেন, ‘বসুন্ধরা গ্রুপ এগিয়ে না আসলে এমন এটি টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হতো না। সার্বিক সহযোগিতা করার জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ।’

‘২য় বসুন্ধরা বাংলাদেশ ওপেন ২০১৬’ টুর্নামেন্ট উপলক্ষে গতকাল কুর্মিটোলা গলফ ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সেলিম আকতার ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ গলফ ফেডারেশনের যুগ্ম সচিব ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. ওবাইদুল হক, কুর্মিটোলা গলফ ক্লাবের টুর্নামেন্ট কমিটির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবিদুর রেজা খান, ক্লাবের জেনারেল ম্যানেজার ও গলফ অপারেশন্স লে. কর্নেল (অব.) মো. আবদুল বারি, মিডিয়া কমিটির সদস্য মেজর (অব.) নুরুল আফসার, পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ সাইফুল ইসলাম রুবেল ও অন্যান্য কর্মকর্তা।

সর্বশেষ খবর