বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

শেখ জামালের আলটিমেটাম

ক্রীড়া প্রতিবেদক

শেখ জামাল ধানমন্ডি ক্লাব বাফুফেকে আলটিমেটাম দিয়েছে। গতকাল ধানমন্ডি ক্লাব আঙিনায় এক সংবাদ সম্মেলনে এ আলটিমেটাম দেওয়া হয়। ক্লাব সভাপতি মনজুর কাদের বলেন, তাদের ফুটবলারদের বাফুফের মাধ্যমে অন্য ক্লাবে তুলে দেওয়া হয়। কাজী সালাউদ্দিন কথা দিয়েছিলেন বঙ্গবন্ধু গোল্ডকাপ শেষ হওয়ার পরই যার যার খেলোয়াড়দের ফিরিয়ে দেওয়া হবে। অথচ সেই কমিটমেন্ট রক্ষা করতে পারেনি বাফুফে। তারা শেখ জামালের সাফল্যে ঈর্ষান্বিত। পেশাদার লিগে হ্যাটট্রিক শিরোপার সম্ভাবনা ছিল। সেটা রুখতে শেখ জামালের বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে ফেডারেশন। তা না হলে বঙ্গবন্ধু গোল্ডকাপ শেষ হওয়ার পর খেলোয়াড়দের ফিরিয়ে দিল না কেন? কাদের বলেন, বাংলাদেশ সেমিফাইনালে হারার পরই কাজী সালাউদ্দিন নিজেই জানান, শেখ জামাল তাদের খেলোয়াড় নিয়ে যেতে পারে। তার কথামতো আমাদের কর্মকর্তা খোকন হোটেলে গিয়েছিল। তাকেতো খেলোয়াড় আনতে দেয়নি বরং খোকনের বিরুদ্ধে অপ্রচার চালানো হয়।

আগামী মাসেই শেখ জামাল এএফসি কাপ চূড়ান্ত পর্বে অংশ নেবে। এখানে ফাইনাল খেলার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। তাই বিদেশি খেলোয়াড় ছাড়া কোচও উড়িয়ে আনা হয়েছে। কিন্তু নিয়মিত লোকাল খেলোয়াড় না পেলে এ টুর্নামেন্টে অংশ নেব কীভাবে? কাদের বলেন, আমরা প্রস্তুত কিন্তু বাফুফে মনে হয় চায় না শেখ জামাল এএফসি কাপে খেলুক। তা না হলে আমাদের চুক্তি করা খেলোয়াড়দের নিয়ে এমন টালবাহানা করবে কেন? তিনি বলেন, ২৮ জানুয়ারির মধ্যে আমাদের খেলোয়াড় ফেরত না দিলে শেখ জামাল এএফসি কাপ ও লিগেও অংশ নেবে না। আমি জানি এএফসি কাপে অংশ না নিলে বিব্রতকর অবস্থার মধ্যে পড়তে হয়। কিন্তু এর জন্য দায়ী থাকবে বাফুফেই। কারণ আমরা এএফসি কাপ বাংলাদেশের চ্যাম্পিয়ন হিসেবে প্রতিনিধিত্ব করব।

শেখ জামাল ফুটবল কমিটির চেয়ারম্যান আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু বলেন, বঙ্গবন্ধু গোল্ডকাপ শুরুর আগে আমি সালাউদ্দিন ভাইয়ের বাসায় সাড়ে তিন ঘণ্টা বৈঠক করেছি। তিনি আমাকে আশ্বাস দিয়ে বলেছিলেন, কোনো সমস্যা হবে না। টুর্নামেন্ট শেষের পরই তোমাদের খেলোয়াড়দের নিয়ে যেতে পারবে। কিন্তু এখন কি দেখছি এ থেকে প্রমাণ কি মেলে না শেখ জামালকে দমাতেই ষড়যন্ত্রের পথ বেছে নেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে চট্টগ্রাম আবাহনী থেকে অগ্রিম নিয়ে তাদের দিয়ে মামুনুল ইসলাম শেখ জামালে খেলতে যে চিঠি বাফুফেকে দিয়েছেন তা পড়ে শোনান হয়। এমনকি ২০১৬ সালে খেলার জন্য শেখ জামাল থেকে যে অগ্রিম নিয়েছেন সেই চেকও দেখান হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর