শনিবার, ৩০ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

কোয়ার্টার ফাইনালের পথে ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

কোয়ার্টার ফাইনালের পথে ইংল্যান্ড

সিলেটে আজ কানাডার মুখোমুখি হবে পাকিস্তান। গ্রুপের দ্বিতীয় ম্যাচে নামার আগে গতকাল নিজেদের ঝালাই করে নিচ্ছেন পাকিস্তানি যুবারা —ক্রিকইনফো

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের কাছে বড় ব্যবধানে পরাজয়টা যেন শাপেবর হয়েছে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের জন্য! ওয়ার্ম-আপ ম্যাচে যারা মিরাজদের কাছে পাত্তাই পায়নি সেই ইংলিশ ক্রিকেটাররাই কিনা সবার আগে কোয়ার্টার ফাইনালের (সুপার লিগ) পথে। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচেই বড় জয়। প্রথম ম্যাচে নবাগত ফিজিকে ২৯৯ রানে পরাজিত করার পর গতকাল দ্বিতীয় ওয়েস্ট ইন্ডিজ যুবদলকে হারিয়েছে ৬১ রানের বড় ব্যবধানে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গতকাল সহজ জয় পেয়েছে জিম্বাবুয়ে ও নামিবিয়া।

ইংল্যান্ড-উইন্ডিজ : ইংল্যান্ডের দুই পেসার স্যাম কুরান ও সাকিব মাহমুদ ধসিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলকে। চট্টগ্রামে গতকাল কুরান দুই এবং সাকিব নেন ৪ উইকেট। দুই পেসারের তোপের মুখে পড়ে উইন্ডিজের যুবারা ২২১ রানের বেশি করতে পারেনি। তাই ৬১ রানে হেরে মাথা নিচু করে মাঠ ছাড়তে হয় ক্যারিবীয় তরুণদের। তবে গতকাল স্রোতের বিপরীতে ভালো ব্যাটিং করেছে দুই ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান জিড্রোন পপ ও কিমো পল। ওয়েনিংয়ে নেমে পপ খেলেছেন ৬০ রানের দারুণ এক ইনিংস। আর সাত নম্বরে ব্যাট করতে নেমে ৫৮ বলে ৬৫ রানের ইনিংস খেলেন পল। এ ছাড়া বাকিরা আর কেউ সুবিধা করতে পারেনি। তাই ৪৩.৪ ওভারেই গুটিয়ে যায় উইন্ডিজের ইনিংস। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দুই হাফ সেঞ্চুরিতে ২৮২ রানের বড় স্কোর করে ইংল্যান্ড। কালাম ৫৯ এবং ৫৫ রান করেন লরেন্স।

জিম্বাবুয়ে-ফিজি : যুব বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও বিশাল ব্যবধানে হেরেছে ফিজি। প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৯৯ রানে পরাজয়ের ধকল কাটতে না কাটতেই গতকাল চট্টগ্রামে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় দলটি। গতকাল প্রথমে ব্যাট করতে নেমে ২৭.৪ ওভারে ৮১ রানে অলআউট হয়ে যায় ফিজি। মাত্র তিনজন ব্যাটসম্যান তিন অঙ্কের কোটায় পৌঁছাতে পেরেছে। ব্যক্তিগতভাবে কোনো ব্যাটসম্যান ২০ রানও করতে পারেনি। জিম্বাবুয়ের অফ স্পিনার ওয়েসলি মাধেবেরে মাত্র ২৪ রানে নিয়েছেন ৫ উইকেট। লেগ স্পিনার মাবুত ১৩ রানে নিয়েছেন তিন উইকেট। সহজ টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ১৮.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে।

স্কটল্যান্ড-নামিবিয়া : কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে স্কটল্যান্ডকে রীতিমতো উড়িয়ে দিয়েছে। প্রথম ম্যাচেই ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে নামিবিয়া। বোলারদের ক্যারিশমাটিক পারফরম্যান্সে স্কটল্যান্ডকে ১৫৯ রানে আটকে দেয় নামিবিয়া। এরপর টপ অর্ডারদের দাপুটে ব্যাটিংয়ে আসে বড় জয়। কক্সবাজারে স্কটিশ ব্যাটসম্যানরা যেখানে রান করতেই পাচ্ছিলেন না সেখানে শুরু থেকেই নামিবিয়ার ব্যাটসম্যানরা মারকুটে ব্যাটিং করতে থাকেন। দুই ওপেনার মিলে উদ্বোধনী জুটিতেই করেণ ৯৫ রান। হাফ সেঞ্চুরিও পূরণ করেন দুজন। তবে ওপেনার ডেভিন ৫২ রান করে আউট হলেও শেষ পর্যন্ত ৬৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ইটন। ম্যাচসেরাও হয়েছেন নামিবিয়ার ওপেনার ইটন।

সর্বশেষ খবর