শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

যুবাদের ক্রিকেট মাঠে গড়াচ্ছে আজ

ক্রীড়া প্রতিবেদক

১৬ কোটি ক্রিকেটপ্রেমী স্বপ্ন দেখেছিলেন, অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের শিরোপা জিতবে বাংলাদেশ। সেই স্বপ্ন পূরণের পথে অনেকদূর এগিয়েছিল যুব দল। কিন্তু ভাগ্য সহায় না হওয়ায় ফাইনালে যেতে পারেনি। তবে তৃতীয় হয়ে শেষ করেছে যুব বিশ্বকাপ। এটাই যুব বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ প্রাপ্তি। যুব বিশ্বকাপ শেষ। মেহেদি হাসান মিরাজদের খেলাও শেষ। তাই বলে বসে থাকছে না বিসিবি। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের নিয়ে দীর্ঘ পরিসরের লিগ আয়োজন করছে। যা বাংলাদেশে প্রথম। চট্টগ্রামে ‘ইয়ুথ ক্রিকেট লিগ-২০১৬’ নামে চার দিনের টুর্নামেন্টটি শুরু হচ্ছে আজ। বুধবার চট্টগ্রাম ক্লাবে টুর্নামেন্টের নানা দিক তুলে ধরেন বিসিবি পরিচালক আকরাম খান। লিগটিতে উত্তর, দক্ষিণ, পূর্ব ও কেন্দ্রীয় অঞ্চল নামে চারটি দল অংশ নিচ্ছে। খেলাগুলো হবে জহুর আহমেদ চৌধুরী ও এম এ আজিজ স্টেডিয়ামে। ফাইনাল এমএ আজিজ স্টেডিয়ামে। ইনজুরি থাকায় খেলতে পারবেন না মিরাজ ও জাকির হাসান। উদ্বোধনী দিনে এম এ আজিজ স্টেডিয়ামে খেলবে পূর্ব-কেন্দ্রীয় অঞ্চল এবং জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা দক্ষিণ-উত্তর অঞ্চল। ফাইনাল ৮ মার্চ। চ্যাম্পিয়ন প্রাইজ মানি ৫ লাখ টাকা এবং রানার্স আপ ৩ লাখ টাকা।

লিগে যুব বিশ্বকাপ খেলা বেশ কয়েকজন ক্রিকেটার খেলবেন। চারটি দলের ক্রিকেটারদের তালিকা দেওয়া হলো।

 

পুর্ব অঞ্চল

আসাদুল্লাহ গালিব, জাকির আলি অনিক, জাকির হোসেন, শাহানুর রহমান, সাইদ সরকার, সাইফুদ্দিন, প্রসেনজিত, নাঈম হাসান, কামিল আহমেদ, মেহেদি হাসান রানা, মো. রাকিব, ইয়াসিন আরাফাত মিশু, মনিরুল ইসলাম ও মাশরুর রাজ।

স্ট্যান্ড বাই : অলি আহমেদ, শাকিল হোসেন, তৌহিদ উল ইসলাম, আরিফুল হাসান সোহান, গোলাম রাব্বি ফাহিম ও তানজিদ আহমেদ।

 

উত্তর অঞ্চল

রহমতউল্লাহ, শাকিল ইসলাম, নাজমুল হোসেন, ফাহিম শাহরিয়ার, তওহিদ হূদয়, তহিরুল ইসলাম, শামসুজ্জামান, শাকির হোসেন শুভ্র, ওমর ফারুক, রাকিব হোসেন, নাহিদ ইসলাম, মুসারাত শাফাকাত, আরিফুল ইসলাম, ইস্তাকুল ইসলাম ও মোহিত বিল্লাহ।

স্ট্যান্ড বাই : আব্দুল্লাহ আল হোসেন, ওয়াহিদুজ্জামান, মনিরুল ইসলাম, মেজবাউর রহমান, আবু হাম্মাম, ফারহান হাসান ও মুশফিকুর ইসলাম ।

 

দক্ষিণ অঞ্চল

জালাল উদ্দিন রুমি, আফিফ হোসেন, আব্দুল কাইয়ুম, আশিকুর রহমান, সাইফুল হায়াত হূদয়, রাব্বি হোসেন, সিফাত মীম, রিয়াজুল ইসলাম, শাওন গাজী, হাবিবুল্লাহ হাবিব, আব্দুল হালিম, ফারদিন হোসেন, আব্দুল্লাহ আল সাইফ অন্তর ও সামির মাহামুদ।

স্ট্যান্ড বাই : আব্দুল রানা, কামরুজ্জামান, আলিফ আক্তার, টিপু সুলতান, হাফিজুর রহমান ও রায়হান কোলি।

কেন্দ্রীয় অঞ্চল

পিনাক ঘোষ, মুনিম শাহরিয়ার, জয়রাজ শেক, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, আব্বাস মুসা, আরিয়ান ফাহিম, আসাদুর রহমান, সেলিম ইকবাল, শাহরিয়ার রহমান, মো. সেন্টু, শিহাবুল মতিন, রিফাত প্রধান, শাহরিয়ার রহমান, সেন্টু, সিদ্দিকুর রহমান ও মোসাব্বেক হোসেন।

স্ট্যান্ড বাই : আশিকুর জামান, মাহিদুল ইসলাম, রায়ান রাফসান,  জুবায়ের হোসেন, কাজি অনিক ও রাহি প্রান্ত।

সর্বশেষ খবর