সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

বার্সার টানা ৩২

ক্রীড়া ডেস্ক

বার্সার টানা ৩২

শুরুতেই গোল করে উল্লসিত সুয়ারেজ —এএফপি

লুইস এনরিকে একটা দুর্গম দুর্গ গড়ে তুলেছেন মেসি-নেইমার-সুয়ারেজকে নিয়ে। যে দুর্গ ভেদ করে বিজয় পতাকায় উড়ানোর সাধ্য হয় না কারও! সেই গত অক্টোবরে লা লিগার ম্যাচে বার্সেলোনাকে সর্বশেষ হারিয়েছিল সেভিয়া। এরপর আর কোনো টুর্নামেন্টেই পরাজিত হয়নি দলটা। টানা ৩২টা ম্যাচ নিজেদের অজেয় হিসেবে প্রমাণ করেছে বার্সেলোনা। শনিবার লা পালমাকে হারিয়েছে কাতালানরা ২-১ গোলে। নেইমার ও সুয়ারেজের গোল আরও একবার দলকে উপহার দিয়েছে জয়। কাতালানরা লা লিগার পয়েন্ট তালিকায় ৬৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছে শীর্ষে। গোলদাতার তালিকায় ২৫ গোল করে সুয়ারেজও আছেন শীর্ষেই।

বার্সেলোনা বড্ড ক্লান্ত হয়ে পড়েছে। চলতি মৌসুমে বার্সেলোনাকে ছয়টা টুর্নামেন্ট খেলতে হয়েছে। এর মধ্যে পাঁচটাতেই তারা চ্যাম্পিয়ন। সবগুলো টুর্নামেন্ট সামলাতে গিয়ে একের পর এক ম্যাচ খেলতে হয়েছে বার্সা তারকাদের। এতেই নাকি দলটা খুব ক্লান্ত। উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ এমনটাই বললেন লা পালমার বিপক্ষে জয়ের পর। ‘শিরোপা জয়ের জন্য অনেক কষ্ট স্বীকার করতে হয়। আমাদের বেশ কয়েকটা অ্যাওয়ে ম্যাচ খেলতে হয়েছে যেখানে কঠিন পরীক্ষা দিতে হয়েছে। আমি কোনো অজুহাত দিতে চাই না। কিন্তু এটাও তো সত্যি যে গত এক মাসে আমরা অনেক ম্যাচ খেলেছি।’ আগামীকাল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শেষ ষোলর প্রথম লেগে বার্সেলোনা মুখোমুখি হচ্ছে আর্সেনালের। এ ম্যাচটা কঠিনই হতে যাচ্ছে কাতালানদের জন্য। টানা ম্যাচ খেলে ক্লান্ত হওয়ার পরও অবশ্য সুয়ারেজ স্বীকার করছেন, একজন ফুটবলার যত বেশি সম্ভব ম্যাচ খেলতে চান। কারণ, খেলাতেই ফুটবলারের স্বার্থকতা রয়েছে। বার্সাত্রয়ী এমএসএন গতবারের চেয়ে চলতি মৌসুমেও দুর্দান্ত গতিতে এগিয়ে চলেছে। এরই মধ্যে তিন জন মিলে করেছেন ৯১ গোল! বিপরীতে বিবিসি খ্যাত বেলে-বেনজেমা-ক্রিস্টিয়ানো করেছেন মাত্র ৬৯ গোল! বার্সেলোনা চলতি মৌসুমে যেমন লা লিগায় পিছনে ফেলেছে রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদকে। লা লিগার পয়েন্ট তালিকায় ৫৪ পয়েন্ট সংগ্রহ করে অ্যাটলেটিকো মাদ্রিদ অবস্থান করছে দুই নম্বরে। রিয়াল মাদ্রিদ ৫৩ পয়েন্ট সংগ্রহ করে আছে তিন নম্বরে।

এদিকে লা লিগায় শনিবার জয় পেয়েছে লেভান্তে এবং এসপানিয়লও। লেভান্তে ৩-০ গোলে হারিয়েছে গেটাফেকে। বার্সেলোনার শহুরে প্রতিপক্ষ এসপানিয়ল ১-০ গোলে হারিয়েছে দিপোর্তিভোকে। গতকাল সেল্টা ভিগো ৩-২ গোলে হারিয়েছে অ্যাইবারকে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর