বুধবার, ৩০ মার্চ, ২০১৬ ০০:০০ টা

নিউজিল্যান্ড না ইংল্যান্ড

সেমিতে জিতবে কে?

ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ড না ইংল্যান্ড

ওয়ানডে বিশ্বকাপে দুইবার ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারেনি নিউজিল্যান্ড। টি-২০ বিশ্বকাপে কখনো ফাইনালে যাওয়া হয়নি তাদের। এবার সেই সম্ভাবনা জেগেছে। আজ দিল্লিতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। একবার ফাইনালে ওঠে টি-২০ শিরোপা জেতার রেকর্ড রয়েছে ইংল্যান্ডের। আরও একবার ফাইনালে খেলবে ইংল্যান্ড না প্রথমবারের মতো ফাইনালে যাবে নিউজিল্যান্ড।

সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচটি শুরু হবে। ফাইনালে যাবে কে নিউজিল্যান্ড না ইংল্যান্ড? এবারে বিশ্বকাপে একমাত্র অপরাজিত দল হিসেবে শেষ চারে জায়গা করে নিয়েছে কিউরা। গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে কিছুটা প্রতিদ্বন্দ্বিতার মধ্যে পড়লেও ভারত, পাকিস্তান ও বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে। ব্যাট, বল, ফিল্ডিং তিন ডিপার্টমেন্টের দক্ষতার স্বাক্ষর রাখছে তারা। পারফরম্যান্স বিচার করলে আজকের ম্যাচে নিউজিল্যান্ডই ফেবারিট।

তাহলে কি আজ সেমি থেকেই বিদায় ইংল্যান্ডের। না, ইংলিশরাও দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করছে। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে ইংলিশ ব্যাটসম্যানরা যেন ম্যাজিক প্রদর্শন করেন। দক্ষিণ-আফ্রিকার ২২৯ রান টপকে তারা জয় পান। এরপর আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে জয়। সেক্ষেত্রে ফাইনাল খেলার যোগ্যতা ইংল্যান্ডেরও রয়েছে।

সর্বশেষ খবর