বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

জ্বলে উঠতে চান জুবায়ের

ক্রীড়া প্রতিবেদক

জ্বলে উঠতে চান জুবায়ের

প্রিমিয়ার লিগের পর্দা উঠছে আগামীকাল। অনেকদিন পর এবার সেরাদল গড়েছে ঢাকা আবাহনী। দলে আছেন স্পিনার জুবায়ের হোসেনও। গত মৌসুমেও খেলেছিলেন। তবে সারা লিগে এক ম্যাচেই সুযোগ পান। সেই ম্যাচে ৬ ওভারে ৩৫ রানে নিয়েছিলেন নাফিস ও সাব্বির রহমানের উইকেট। তারপর আবারও বাইরে। ঘরোয়া ক্রিকেটে জুবায়ের একদিনের ম্যাচ খেলতে পেরেছেন ওই একটিই। তরুণ এই লেগ স্পিনার সম্ভবত বিশ্বের একমাত্র ক্রিকেটার, জাতীয় বা ‘এ’ দলের ভাবনায় তিনি সব সময় থাকছেন, অথচ খেলার সুযোগ পান না ঘরোয়া ক্রিকেটে।

বাংলাদেশের টেস্টম্যাচ এলেই আবার ডাক পড়বে জুবায়েরের। দীর্ঘদিন টেস্টম্যাচ নেই বলে দৃষ্টির আড়ালে। ঘরোয়া ক্রিকেটে সীমিত ওভারের ক্রিকেটের উপেক্ষাই তাই বেশি পুড়িয়েছে তাকে। যে কারণে দলগুলো তাকে নিতে চায় না। তবে এবার নিজেকে তুলে ধরার চেষ্টা করবেন তিনি। এবার আবাহনীর কোচ হয়েছেন খালেদ মাহমুদ সুজন। তিনি বলেন, বোলিং লাইনে আমাদের একটা পরিকল্পনা আছে তাই জুবায়েরকে দলে টেনেছি। আমি মনে করি, ওর মতো একজন লেগ স্পিনার হতে পারে দলের মূল অস্ত্র। লেগ স্পিনার একটু খরুচে হবে, কিন্তু উইকেট এনে দেবে, এটা জানার কথা। আমারও ওর কাছে এটিই চাওয়া। এটা করার জন্য পর্যাপ্ত সুযোগ ওকে দেওয়া হবে।

তবে ক্লাব ক্রিকেটের একটি বাস্তবতার কথাও মনে করিয়ে দিলেন গত মৌসুমে প্রাইম ব্যাংককে শিরোপা এনে দেওয়া কোচ।

আবাহনীর মতো ক্লাবের কাছে সমর্থকদের অনেক দাবি থাকে। কেউ খারাপ করলে তাকে বেশিদিন টেনে নেওয়া কঠিন, সমর্থকদের চাপ থাকে। জুবায়ের অবশ্যই পর্যাপ্ত সুযোগ পাবে। তবে সেটি কাজে লাগাতেও হবে।

আবাহনীর অনুশীলনে যে কটা দিন দেখলেন জুবায়েরকে, কোচের মনে হয়েছে আগের চেয়ে উন্নতি করেছেন তরুণ লেগ স্পিনার। অনুশীলনে জুবায়ের খুব ভালো বোলিং করছে, এটিই সবচেয়ে বড় কথা। উন্নতি করেছে। ম্যাচ বেশি খেলার সুযোগ পায় না বলে আত্মবিশ্বাস একটু কম আছে। কয়েকটি ম্যাচ খেললে ঠিক হয়ে যাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর