শনিবার, ৭ মে, ২০১৬ ০০:০০ টা

মুশফিককে ব্যাট করতেই হয়নি

ক্রীড়া প্রতিবেদক

মুশফিককে ব্যাট করতেই হয়নি

উইকেট পাওয়ায় এনামুল হক জুনিয়রকে অভিনন্দন জানাচ্ছেন মোহামেডান অধিনায়ক মুশফিকুর রহিম —বাংলাদেশ প্রতিদিন

ঢাকা প্রিমিয়ার লিগে মুশফিকের ব্যাটে রানের ফোয়ারা ছুটছে। হাফ সেঞ্চুরির নিচে রানই করছেন না। আগের তিন ম্যাচে একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি। সেই মুশফিক কাল ব্যাটিং করার সুযোগই পেলেন না। মুশফিক ২২ গজে যাওয়ার আগেই কাল গাজী গ্রুপের বিরুদ্ধে ৭ উইকেটের বড় ব্যবধানে জিতে যায় তার দল মোহামেডান। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে কলাবাগান ক্রিকেট একাডেমির বিরুদ্ধে ডার্কওয়াথ/লুইস পদ্ধতিতে ২৯ রানে জিতেছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কাল মোহামেডানের সামনে দাঁড়াতেই পারেনি গাজী গ্রুপ। মোহামেডানের দুই ঘূর্ণি বোলার এনামুল হক জুনিয়র ও নাঈম ইসলামের স্পিনে দিশাহারা হয়ে পড়েছিলেন গাজীর ব্যাটসম্যানরা। তাদের ইনিংস গুঁড়িয়ে যায় মাত্র ১৪১ রানেই। ৩৭.১ ওভারেই গতকাল অলআউট হয়ে যায় অলক কাপালিরা। সর্বোচ্চ ৪৮ রান এসেছে কাপালির ব্যাট থেকে। নাঈম ৩৮ রানে চার উইকেট এবং এনামুলও ২৬ রানে নিয়েছেন চার উইকেট।

১৪২ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে ৩১.৫ ওভারেই জিতে যায় মোহামেডান। মুশফিককে ব্যাট হাতে নামতেই হয়নি মাঠে। সর্বোচ্চ ৪৭ রান এসেছে লঙ্কান ব্যাটসম্যান উপুল থারাঙ্গার ব্যাট থেকে। এ ছাড়া সৈকত ৪২ এবং অপরাজিত ২৫ রান করেছেন আরিফুল। গতকাল গাজী গ্রুপের টপ অর্ডারের প্রথম চার উইকেটই নিয়েছেন নাঈম। সে কারণে ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতেই। এই জয়ে ছয় পয়েন্ট নিলে নেট রানরেটে এগিয়ে থেকে তালিকার দুই নম্বরে উঠে গেছে মোহামেডান।

বিকেএসপিতে আসিফ ও সাজ্জাদুলের হাফ সেঞ্চুরিতে ৯ উইকেট হারিয়ে ২৩৯ রান করে লিজেন্ডস অব রূপগঞ্জ। তারপর বৃষ্টির কারণে খেলা দেরিতে শুরু হওয়ায় কলাবাগান ক্রিকেট একাডেমির ২৫ ওভার কাটা হয়। ২৫ ওভারে তাদের জয়ের টার্গেট দাঁড়ায় ১৭১ রান। কিন্তু নির্ধারিত সময়ে ১৪১ রানের বেশি করতে পারেনি কলাবাগান। ২৯ রানে জিতে যায় রূপগঞ্জ। চার ম্যাচের চারটিতেই হেরে পয়েন্ট তালিকার সবার নিচে কলাবাগান ক্রিকেট একাডেমি।

সংক্ষিপ্ত স্কোর

মোহামেডান-গাজী গ্রুপ :

গাজী গ্রুপ : ১৪১/১০ (৩৭.১ ওভার) (কাপালি ৪৮, শামসুর ২৬, বিজয় ২৩; এনামুল জুনিয়র ৪/২৬, নাঈম জুনিয়র ৪/৩৮, হাবিবুর ২/২৭)।

মোহামেডান : ১৪২/৩ (৩১.৫ ওভার) (থারাঙ্গা ৪৭, সৈকত ৪২, আরিফুল ২৫*; শরীফ ১/১৬)।

ফল : মোহামেডান ৭ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : নাঈম ইসলাম জুনিয়র।

 

রূপগঞ্জ- কলাবাগান একাডেমি :

রূপগঞ্জ : ২৩৯/৯ (৫০ ওভার) (আসিফ ৮২, সাজ্জাদুল ৭০, মিথুন ২৭; জায়েদ ৪/৫০, রিফাত ২/২৭, মিরাজ ২/২৯)।

একাডেমি : ১৪১/৭ (২৫ ওভার) (তাপস ৩৭*, বিশ্বনাথ ৩২*; নাহিদুল ২/১৫, মোশাররফ ২/১৯)।

ফল : ডি/এল পদ্ধতিতে রূপগঞ্জ ২৯ রানে জয়ী।

ম্যাচসেরা : আসিফ আহমেদ।

সর্বশেষ খবর