সোমবার, ৯ মে, ২০১৬ ০০:০০ টা

কঠিন লড়াই প্রিমিয়ার লিগে

ক্রীড়া প্রতিবেদক

এবার কি ঢাকা প্রিমিয়ার লিগ নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে? প্রাইম দোলেশ্বর টানা চার ম্যাচে জয় পাওয়ায় কানাঘুষা শুরু হয়ে গেছে। যদিও শিরোপার পথটা অনেক লম্বা! কেবল মাত্র চার রাউন্ড খেলা হয়েছে। প্রথম রাউন্ডে আরও সাত রাউন্ড খেলা হবে। তারপর সুপার সিক্স তো রয়েছেই। তবে বড় সুবিধা হচ্ছে, প্রথম রাউন্ডের পয়েন্ট যোগ হবে পরের রাউন্ডে।

প্রাইম দোলেশ্বরের বড় ভরসা হচ্ছেন কোচ মিজানুর রহমান বাবুল। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় দলের কোচ ছিলেন। একজন ক্রিকেটারের ভিতর থেকে কিভাবে তার সেরা পারফরম্যান্সটা বের করে নিয়ে আসতে হয় তা খুব ভালো করেই জানেন মিজানুর রহমান। ভীষণ চাপের ম্যাচে কিভাবে প্রতিপক্ষের দুর্বলতা কাজে লাগিয়ে দলকে জেতাতে হয় শিষ্যদের ভালোভাবেই শিখিয়েছেন তিনি।

প্রাইম দোলেশ্বরের কর্ণধারও ক্রিকেটারদের সুবিধা-অসুবিধার ব্যাপারে সব সময় খোঁজখবর রাখেন। পারিশ্রমিক দেওয়ার ব্যাপারেও কোনো গড়িমশি করেন না। আর কোনো দলের মালিক ক্রিকেটারদের প্রতি বন্ধত্বসূলভ আচরণ করলে সে দল যে অনেক ভালো করে তার বড় উদাহরণ গত বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ানস। পারিশ্রমিক কিংবা অন্য কোনো বিষয়ে চাপের মধ্যে ক্রিকেটারদের পক্ষে নিজের সেরা খেলাটা প্রদর্শন করা কঠিন। এবারের লিগে মোহামেডানও দারুণ খেলছে। চার ম্যাচের মধ্যে একটিতে হারলেও তিন জয়ে এখন পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে ঢাকার ঐতিহ্যবাহী দলটি। সমান ৬ পয়েন্ট নিয়ে নেট রানরেটে পিছিয়ে থেকে তৃতীয় স্থানে আরেক ঐতিহ্যবাহী দল আবাহনী। চতুর্থ স্থানে থাকা প্রাইম ব্যাংকের পয়েন্টও সমান। ৫ পয়েন্ট করে নিয়ে পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছে ভিক্টোরিয়া ও লিজেন্ডস অব রূপগঞ্জ। এই দুই দলের মধ্যে একটি ম্যাচ টাই হয়েছিল। তবে এবারের প্রিমিয়ার লিগে প্রতিটি ম্যাচেই হচ্ছে কঠিন লড়াই।

আজ শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগের পঞ্চম রাউন্ড। মিরপুরে আবাহনীর মুখোমুখি হবে লিজেন্ডস অব রূপগঞ্জ। ফতুল্লায় প্রাইম দোলেশ্বর খেলবে ভিক্টোরিয়ার বিরুদ্ধে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে প্রাইম ব্যাংক খেলবে ভিক্টোরিয়ার বিপক্ষে। শীর্ষে থাকা ছয় দলের পাঁচ দলই আজ মাঠে নামছে।

ক্রিকেটামোদীদের দৃষ্টি থাকবে মিরপুরের দিকে। তামিম ইকবালের আবাহনীর খেলা বলে কথা! চার ম্যাচে ৪১ গড়ে ১৬৫ রান করেছেন জাতীয় দলের এই তারকা ওপেনার। শেষ ম্যাচেও ভিক্টোরিয়ার বিরুদ্ধে হাফ সেঞ্চুরি ছিল তার। তা ছাড়া ধানমন্ডির দলটিতে তারকা ছড়াছড়ি। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও আবাহনীতে। কিন্তু আইপিএলে খেলার কারণে এই রাউন্ডেও খেলতে পারবেন না তিনি। অলরাউন্ডার মোসাদ্দেক, লিটন দাস, আবুল হাসান, সাকলাইন সজীব রয়েছেন আবাহনীতে। দেশের একমাত্র লেগ স্পিন বিশেষজ্ঞ জুবায়ের হোসেন লিখন তো এই দলের জার্সিতেই টপাটপ উইকেট তুলে নিচ্ছেন। এখন পর্যন্ত লিগের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার তিনি। চার ম্যাচেই নিয়েছেন ১২ উইকেট। অনূর্ধ্ব-১৯ দলের সেরা ব্যাটসম্যান নাজমুল হাসান শান্ত খেলছেন আবাহনীতে। তবে আজ ধানমন্ডির দলটিকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত রূপগঞ্জ।

হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে প্রাইম দোলেশ্বর ও ভিক্টোরিয়ার মধ্যকার ম্যাচেও। মাঠে নামার আগে ব্রাদার্সের চেয়ে এগিয়ে রাখতে হবে প্রাইম ব্যাংককে।  তবে এবারের লিগে প্রতিটি ম্যাচেই লড়াই হচ্ছে। তাই প্রাইম ব্যাংককে ছেড়ে কথা বলবে না ব্রাদার্স।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর