বৃহস্পতিবার, ১৯ মে, ২০১৬ ০০:০০ টা

থাকছেন না স্ট্রিক!

ক্রীড়া প্রতিবেদক

থাকছেন না স্ট্রিক!

বাংলাদেশ ক্রিকেট দলের আন্তর্জাতিক কোনো খেলা নেই। তাই টাইগারদের হেড কোচ চন্ডিকা হাতুরাসিংহে, সহকারী কোচ রুয়ান কালপাগে, বোলিং কোচ হিথ স্ট্রিক, ফিল্ডিং কোচ রিচার্ড হালসাল-কেউই নেই দেশে। ছুটি কাটাচ্ছেন সবাই। স্ট্রিক অবশ্য আইপিএলে কাজ করছেন। সেখানে তিনি কাজ করছেন গুজরাট লায়ন্সের পক্ষে। ভারতে থাকাকালীনই এই জিম্বাবুয়ান যোগাযোগ করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে। আগ্রহ প্রকাশ করেছেন ন্যাশনাল ক্রিকেট একাডেমির (এনসিএ) বোলিং কোচ হিসেবে কাজ করার। যদি বনিবনা হয়, তাহলে বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে তিনি আর থাকছেন না। অবশ্য মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদদের বোলিং কোচ হিসেবে ৩০ জুন পর্যন্ত চুক্তি রয়েছে স্ট্রিকের। 

২০১৫ বিশ্বকাপ ক্রিকেটের আগে দিন গুণে স্ট্রিকের সঙ্গে চুক্তি করেছিল বিসিবি। ৯০ দিনের চুক্তি শেষ হবে জুনের ৩০ তারিখ। এই সময়ে স্ট্রিক বোলিং কোচ হিসেবে ঘরের মাঠে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সিরিজ, বিশ্বকাপ, এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপে কাজ করেছেন। সাফল্যও পেয়েছেন। এই সাফল্যকে পুঁজি করেই তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের তত্বাবধানে ন্যাশনাল ক্রিকেট একাডেমির বোলিং কোচ হিসেবে কাজ করার আবেদন করেছেন। ভারতীয় জনপ্রিয় পত্রিকা ‘দ্য হিন্দু’ সংবাদটি প্রকাশ করেছে। পত্রিকাটি লিখেছে স্ট্রিকের আবেদনে আগ্রহী হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। স্ট্রিক তার বায়োডাটা জমা দেন ব্যাঙ্গালুরুভিত্তিক এনসিএ’র কাছে। বিষয়টি স্বীকার করেছেন স্ট্রিকের লন্ডনভিত্তিক এজেন্ট টম হাওয়ার্ড। স্ট্রিকের আগ্রহের বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের যুগ্ম সচিব নিরঞ্জন শাহ বলেন, ‘আইপিএল চলাকালীন স্ট্রিকের সঙ্গে আমার কথা হয়েছে। সে এনসিএতে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন। আমরা যে মানের বোলিং কোচ খুঁজছি, স্ট্রিক সেই মানের।’ স্ট্রিকের চলে যাওয়ার বিষয়টি বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান অবশ্য বিশ্বাস করছেন না, ‘আমাদের সঙ্গে তার চুক্তি এখনো রয়েছে। সে আমাদের কিছু জানায়নি। আমি বিশ্বাস করি সে আমাদের সঙ্গেই থাকবে।’

স্ট্রিক কোচ থাকাকালীন বাংলাদেশের পেস বোলিং বিভাগ বেশ উন্নতি করেছে। এ সময় বাংলাদেশের পেস বোলিং বিভাগে সংযুক্ত হয়েছে মুস্তাফিজ, তাসকিনদের মতো প্রতিভাবান পেস বোলার। তাই স্ট্রিককে সফল বলাই যায়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর