রবিবার, ২২ মে, ২০১৬ ০০:০০ টা

ফের মুস্তাফিজ-সাকিব মুখোমুখি

ক্রীড়া প্রতিবেদক

ফের মুস্তাফিজ-সাকিব মুখোমুখি

টি-২০ বিশ্বকাপে ভারতের বিপক্ষে শেষ ৩ বলে ২ রান নিতে না পারার কষ্ট এখনো তাড়িয়ে বেড়াচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। ক্রিকেটীয় ওয়েবসাইট ‘ক্রিকবাজ’কে দেওয়া এক সাক্ষাৎকারে সেই কষ্টের কথা বলেন সাকিব। যিনি এখন আইপিএলে খেলছেন কলকাতা নাইট রাইডার্সের পক্ষে। সাকিবের দেখানো পথে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে খেলছেন আরেক বাংলাদেশি মুস্তাফিজুর রহমান। সাকিব পুরনো এবং আইপিএলের পরিচিত মুখ। মুস্তাফিজের অভিষেক মৌসুম এবং তাতেই বাজিমাত। বিস্ময়কর ‘কাটার’, সুইং ও ইয়র্কার দিয়ে সব ক্রিকেট বিশ্লেষকদের মুগ্ধ করে রেখেছেন। আদায় করে নিয়েছেন তারকা ব্যাটসম্যানদের সমীহ। এতটাই দুর্ধর্ষ বোলিং করছেন মুস্তাফিজ যে, হায়দরাবাদের বোলিং বিভাগের মূল অস্ত্র হয়ে উঠেছেন। আজ আইপিএলে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার। কলকাতার ইডেন গার্ডেনে আজ কলকাতার প্রতিপক্ষ হায়দরাবাদ। সুপার ফোরে খেলতে হলে আজ জিততেই হবে সাকিবদের। সুপার ফোর আগেই নিশ্চিত করে নেওয়ায় অপেক্ষাকৃত সহজ অবস্থানে হায়দরাবাদ।

দুই দল প্রথম মখোমুখি হয়েছিল ১৬ এপ্রিল। তাতে জিতেছিলেন সাকিবরা। ৮ উইকেটের বড় ব্যবধানে জিতেছিল দলটি। ওই ম্যাচে সাকিব বোলিং করলেও ব্যাটিংয়ে নামেননি। ৩ ওভারে ১৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। বিপরীতে মুস্তাফিজ ছিলেন সফল। ৪ ওভারের স্পেলে ২৯ রানের খরচে নিয়েছিলেন আন্দ্রে রাসেলের উইকেট। আসরে দুদলের আজ ১৪ নম্বর ম্যাচ। হায়দরাবাদের পক্ষে ১৩ ম্যাচ খেলেছেন মুস্তাফিজ। ৪৯ ওভার বোলিং করে রান দিয়েছেন ৩২৪ এবং উইকেট ১৪টি। ওভার প্রতি স্ট্রাইক রেট ৬.৬১।  আসরে সবার উপরে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাকক্লাগান। ১৩ ম্যাচে তার উইকেট ১৭টি। মুস্তাফিজ যতটা সফল। ঠিক ততটা নন সাকিব। কলকাতার পক্ষে এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন ৯টি। ব্যাটিং করেছেন ৬টি এবং রান করেছেন ১০৭। তাতে হাফসেঞ্চুরি একটি। ৬৬ রানের অপরাজিত ইনিংসটি খেলেন মাত্র ৪৯ বলে। বল হাতেও খুব সফল নন বাঁ হাতি স্পিনার। ২৭ ওভার বোলিং করে উইকেট পেয়েছেন মাত্র ৪টি। ওভার প্রতি সাকিবের স্ট্রাইক রেট ৭.৭৪। 

আজ কলকাতার জীবনবাজি রাখার ম্যাচটি বাধাগ্রস্ত হতে পারে ঘূর্ণিঝড় রোয়ানুর জন্য। ভারি বর্ষণ হতে পারে কলকাতায়। যদি ভেস্তে যায় ম্যাচটি, তাহলে দুবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের সেরা চারে থাকাটা সংশয়াচ্ছন্ন হয়ে পড়বে। খেলাটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৪টায়। আজকের ম্যাচে হায়দরাবাদকে নামতে হচ্ছে দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার বাঁহাতি পেসার আশিষ নেহেরাকে ছাড়া।     

সর্বশেষ খবর