শনিবার, ৬ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

শেখ রাসেলের ময়মনসিংহ পর্ব শুরু আজ

ক্রীড়া প্রতিবেদক

শেখ রাসেলের ময়মনসিংহ পর্ব শুরু আজ

শেখ রাসেল ক্রীড়া চক্রের ময়মনসিংহ পর্ব শুরু হচ্ছে আজ। বিকালে অনুষ্ঠেয় এই ম্যাচে শেখ রাসেল মুখোমুখি হবে ফেনী সকারের। গতকাল প্রাচীন এই শহরে পেশাদার লিগ শুরু হয়েছে। নিটল-টাটার পর এবারই ময়মনসিংহে ফুটবলে বড় আসর হচ্ছে। দেশসেরা ফুটবলাররা লিগে অংশ নিচ্ছেন। এ নিয়ে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। শহরের আশপাশ এলাকা থেকেও ফুটবলপ্রেমীরা ছুটে আসছেন। বড় আসর মাঠে নামায় ফুটবল ঘিরে ময়মনসিংহে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হবে, এ প্রত্যাশা অনেকেরই। কোনোভাবেই যেন নিরাপত্তার ব্যাঘাত না ঘটে সেদিকে নজর রেখেছে পুলিশ। নিরাপত্তা নিয়ে বাফুফে ও স্থানীয় প্রশাসনের একাধিক বৈঠক হয়েছে।

তারকা ফুটবলার নিয়ে দল গড়লেও লিগে শেখ রাসেল প্রত্যাশিতভাবে খেলতে পারছে না। চট্টগ্রাম পর্বে উত্তর বারিধারা, রহমতগঞ্জ ও চট্টগ্রাম আবাহনীর কাছে হার মেনেছে। তিন ম্যাচে ফেবারিট দলের পুরো ৯ পয়েন্ট নষ্ট করাটা বিস্ময়ই বলা যায়। খেলায় হারজিৎ থাকবেই, কিন্তু শেখ রাসেলের হারের পেছনে রেফারির হাত ছিল, এ নিয়ে সংশয় নেই। প্রথম ম্যাচে বারিধারার বিতর্কিত পেনাল্টি ও চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে পরিষ্কার অফসাইড গোলে হার মানে শেখ রাসেল। রহমতগঞ্জের গোল নিয়ে কোনো বিতর্ক না উঠলেও শেখ রাসেলের গতি নষ্ট করা হয় অযথা অফসাইড ধরায়।

লিগের এখনো অনেক ম্যাচ বাকি। অন্যরাও পয়েন্ট হারাবে তাতে সন্দেহ নেই। সত্যি বলতে কি, এবার বড় ও ছোট দলের খুব একটা পার্থক্য খুঁজে পাওয়া যাচ্ছে না। হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। সুতরাং তিন ম্যাচ হারলেও এখনো শিরোপা জেতার পুরো সম্ভাবনা আছে শেখ রাসেলের। তবে এ ক্ষেত্রে রেফারি কী ভূমিকা পালন করেন সেটাই প্রশ্ন। আসা যাক আজকের ম্যাচে। তুলনামূলক হিসেবে ফেনী সকার দুর্বল প্রতিপক্ষ। তবু শেখ রাসেলকে সতর্ক হয়ে খেলতে হবে। লিগে কখনো ফেনী মজবুত অবস্থানে ছিল না। কিন্তু অনেক শক্তিশালী দলের পয়েন্ট নষ্ট করেছে। শেখ রাসেল বিতর্কিত রেফারিংয়ে শিকার হচ্ছে ঠিকই। কিন্তু রক্ষণভাগের জড়তা ভালোভাবে চোখে পড়ছে। প্রতিপক্ষের আক্রমণ সামাল দিতে কেন জানি হিমশিম খেয়ে যাচ্ছে। দেশি ও বিদেশিদের মধ্যে সমন্বয়ের অভাব রয়েছে। ম্যাচ জিততে আজ শেখ রাসেলকে সতর্ক হয়ে খেলতে হবে। অলআউট ম্যাচ খেলতে হবে। কোনোভাবে গোলের সুযোগ হাতছাড়া করা যাবে না। দুর্বল দল ফেবারিটদের পয়েন্ট কেড়ে নিতে মরিয়া হয়ে খেলে, তা কোচ মারুফের অজানা নয়। শেখ রাসেলকে জ্বলে উঠতে হবে শেখ রাসেলরূপে। ৯ পয়েন্ট হারানোর পর ফিকরুদের কাছে এখন সব ম্যাচই গুরুত্বপূর্ণ। সেভাবেই খেলতে হবে। ময়মনসিংহ স্টেডিয়ামে শুরুতেই উপচেপড়া দর্শকের সমাগম ঘটেছে, যা পেশাদার লিগে কখনো দেখা যায়নি। ফুটবলে এটা সুখবর। কিন্তু রেফারির কারণে ম্যাচের সৌন্দর্য নষ্ট হবে, তা কারও কাম্য নয়। আয়োজকদের সেদিকে লক্ষ্য রাখতে হবে।

সর্বশেষ খবর