বুধবার, ১৭ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

এভাবেও সোনা জেতা যায়

ক্রীড়া ডেস্ক

বেইজিংয়ে গত বিশ্বচ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার দৌড়ে রুপা জিতেছিলেন শনে মিলার। অ্যালিমন-ফেলিক্সের সামান্য পেছনে ছিলেন তিনি। এই শিক্ষা বা কষ্ট কাজে লাগিয়েছেন রিও অলিম্পিকে। ৪০০ মিটার ফাইনালেও এমন ঘটনা ঘটতে যাচ্ছিল। তাই মিলার ফিনিশিং লাইন স্পর্শ করার আগে ডাইভ দিলেন বাহামাসের এই স্প্রিন্টার। আর এতেই স্বপ্নের সোনা জিতে নিলেন শনে মিলার। রিও গেমসে গতকাল সকালে রোমাঞ্চকর এই লড়াইয়ে ২২ বছর বয়সী মিলার সময় নেন ৪৯.৪৯ সেকেন্ড। বড় কোনো আসরে এটাই তার প্রথম সোনা।

মিলার জানান, ‘আমার চিন্তায় ছিল কোনোভাবেই সোনা মিস করা যাবে না। যেভাবেই হোক জিততে হবে। ফিনিশিং লাইনে এসে জয়ের তাড়নাতেই ডাইভটা দিলাম। এরপর দেখলাম দর্শকদের উচ্ছ্বাস-ধ্বনি।’ শরীরে ব্যথা নিয়েই এরপর সোনা জয়ের উচ্ছ্বাসে মেতে ওঠেন মিলার।

চারটি অলিম্পিক সোনার মালিক ফেলিক্সের সময় লাগে ৪৯.৫১ সেকেন্ড। হতাশায় ভেঙে পড়েন যুক্তরাষ্ট্রের ৩০ বছর বয়সী এই অ্যাথলেট। যুক্তরাষ্ট্রের ট্রায়ালে সেরা তিন-এর মধ্যে না পারায় লন্ডনে জেতা ২০০ মিটার দৌড়ে খেতাব ধরে রাখার সুযোগও হারিয়েছেন। তবে ৪০০ মিটারের রুপা জেতার ট্র্যাক অ্যান্ড ফিল্ডে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ পদক জেতা নারী অ্যাথলেট হয়ে গেছেন ফেলিক্স।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর