শনিবার, ১২ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

ঢাকা-রংপুর মুখোমুখি

ক্রীড়া প্রতিবেদক

ঢাকা-রংপুর মুখোমুখি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরে কাগজে-কলমে সবচেয়ে শক্তিশালী ঢাকা ডায়নামাইটস। তারকায় ভরপুর এক দল। প্রথম ম্যাচে তারা বরিশাল বুলসকে ৮ উইকেটে হারিয়ে বুঝিয়ে দিয়েছে শুধু কাগজে-কলমে নয়, এবার মাঠেও সাকিব আল হাসানের দল ভয়ঙ্কর।

কিন্তু রংপুর রাইডার্স? আসর শুরুর আগে তাদের কেউ হিসাবেই রাখেনি। একে তো পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদি ছাড়া দলে কোনো বড় তারকা নেই। তারপর নেতৃত্বে নাঈম ইসলাম। কোচও কিনা জাভেদ ওমর গুল্লুুর মতো ধীরগতির ক্রিকেটার! কিন্তু সেই রংপুর রাইডার্সই কিনা প্রথম দুই ম্যাচে জয় তুলে নিয়েছে প্রতিপক্ষকে বিধ্বস্ত করে। দুই ম্যাচেই উত্তরাঞ্চলের দলটি পেয়েছে ৯ উইকেটের বড় জয়।

আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এই ভয়ঙ্কর দুই দল মুখোমুখি হতে যাচ্ছে। রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটসের মধ্যে ম্যাচটি হবে রাতে। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে তামিম ইকবালের চিটাগং ভাইকিংস ও মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটানস। উভয় দলেরই একটি করে জয় ও পরাজয় আছে। কাগজে-কলমে ফেবারিট হিসেবেই মাঠে নামবে চিটাগং। অবশ্য টি-২০-তে কোনো দলকে আগে থেকে ফেবারিট ভাবার উপায়ও নেই। কেননা আগের ম্যাচেই তো রংপুরের কাছে তারা বিধ্বস্ত হয়েছে। অবশ্য রংপুরের সামনে পড়ে খুলনার অবস্থা হয়েছিল যাচ্ছেতাই। বিপিএলের  সর্বনিম্ন স্কোরের লজ্জা পেতে হয়েছে টাইটানসকে। ভাইকিংসের বিরুদ্ধে রংপুর তাদের জয় নিশ্চিত করেছিল ৩০ বল আগে। কিন্তু খুলনার বিরুদ্ধে তারা জিতে যায় ৭২ বল আগে। দুই দল বিধ্বস্ত অবস্থা থেকে কাটিয়ে উঠতে আজ মুখোমুখি হবে।

আসল লড়াই হবে রংপুর ও ঢাকা ম্যাচে। ডায়নামাইটসের পরীক্ষা নেবে রাইডার্স। প্রথম দুই ম্যাচে বোলাররাই রংপুরকে জয়ের ভিত গড়ে দিয়েছিলেন। দলের ৮ ব্যাটসম্যানকে ব্যাট ধরতেই হয়নি। দুই ওপেনার ও ওয়ানডাউনে নামা ব্যাটসম্যান খেলা শেষ করে দেন। শহীদ আফ্রিদির মারকুটে ব্যাটিং এখনো দেখার সুযোগ হয়নি ক্রিকেটামোদীদের। বল হাতে ঠিকই দুই ম্যাচে জাদু দেখিয়েছেন পাক তারকা। শুধু আফ্রিদি কেন, আগের ম্যাচে আরাফাত সানি যে কাণ্ড ঘটিয়েছেন তার তো তুলনা হয় না। কোনো রান না দিয়েই তিন উইকেট নিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন। এ ম্যাচেও বোলিংয়ে দুই স্পিনারের দিকে তাকিয়ে রংপুরবাসী।

ঢাকার ভরসা অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটে-বলে দাপট দেখানো ছাড়াও বিশ্বসেরা অলরাউন্ডারকে নেতৃত্বে তুখোড় বুদ্ধিমত্তার পরিচয় দিতে হবে। তা না হলে নাঈমের আগ্রাসী রংপুরকে থামিয়ে দেওয়া সম্ভব হবে না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর