শনিবার, ১২ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

রাজশাহীর কাছে পাত্তাই পেল না ঢাকা

ক্রীড়া প্রতিবেদক

রাজশাহীর কাছে পাত্তাই পেল না ঢাকা

তারকা বিচার করলে এবার বিপিএলে ঢাকা ডায়নামাইটসকেই ফেবারিট বলা যায়। উদ্বোধনী ম্যাচে বরিশাল বুলসকে সহজেই পরাজিত করেছিল। গতকাল দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসের মুখোমুখি হয়। অনেকেরই ধারণা ছিল ঢাকা দ্বিতীয় ম্যাচেও জিতবে। তা আর হলো না, সাকিবদের বড় ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয়েছে। আগের ম্যাচে খুলনার বিপক্ষে তীরে এসে তরী ডুবিয়েছিল রাজশাহী। লো স্কোরিং ম্যাচেও জিততে পারেনি।

এবার আর মুখ গোমড়া করে মাঠ ছাড়তে হয়নি। ঢাকাকে ৬ উইকেটে হারিয়ে প্রথম জয়ের দেখা পেয়েছে ড্যারেন স্যামিরা। টস জিতে ফিল্ডিংয়ে নামে রাজশাহী। অধিনায়ক স্যামির সিদ্ধান্ত যে সঠিক ছিল তার প্রমাণ মেলে তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে। হাতে ৫ উইকেট থাকার পরও ঢাকা নির্ধারিত ২০ ওভারে রান তোলে মাত্র ১৩৮। মোসাদ্দেক হোসেন সৈকতের অপরাজিত ৫৯ ছাড়া বাকিরা দৃঢ়তার পরিচয় দিতে পারেননি। অন্যদের মধ্যে মেহেদী মারুফ ২৫, বোপরা ২০, ব্রাভো উল্লেখ করার মতো ১৩ রান তোলেন। সাঙ্গাকারা ২ রানেই সাজঘরে ফেরত যান। অধিনায়ক সাকিব শূন্যতেই আউট। ঢাকার ব্যাটিং লাইনে ধস নামান মেহেদী হাসান মিরাজ ও প্যাটেল। দুজনই ২টি করে উইকেট পান।

টি-২০-তে এখন ১৩৯ রান কোনো ফ্যাক্টর নয়। তার পরও আগের ম্যাচে ধাক্কা খাওয়ায় বেশ সতর্ক হয়েই ব্যাট করেছে রাজশাহী। ২৭ রানে দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুমিনুল ও রনি তালুকদার আউট হয়ে গেলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় তারা। শেষ পর্যন্ত প্যাটেল ও সাব্বিরের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পদ্মাপাড়ের দলটি। প্যাটেল ২৫ বলে সর্বোচ্চ ৪৪, সাব্বির ৩৯ বলে ৩১ রান করেন। মূল্যবান ২৭ রান আসে উমর আকমলের ব্যাট থেকে। আবু জায়েদ ১৪, সাকিব ১৮, শহিদ ২৮ রানে ১টি করে উইকেট পান। বিপিএলে এখন রংপুরই অপরাজিত রয়েছে। আজ সন্ধ্যায় গুরুত্বপূর্ণ ম্যাচে রংপুর রাইডার্স লড়বে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে রংপুর টানা তৃতীয় ম্যাচে জিততেই মাঠে নামবে। অন্যদিকে সাকিবরা চাইবেন জয় পেয়ে নিজেদের অবস্থানটা মজবুত করতে। খেলাটি মূলত সাকিব ও আফ্রিদির মধ্যে হবে। এদিকে আজ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চিটাগং ভাইকিংস ও খুলনা টাইটানস। দুই দলই দুই ম্যাচ খেলে একটি করে জয় পেয়েছে। এগিয়ে যেতে তামিমরা যেমন চাইবেন জয় তেমনি মাহমুদুল্লাহ রিয়াদরা জয়ে ফিরতে চাইবেন। চিটাগং ও খুলনা ৯ উইকেটে হার মানে রংপুরের কাছে।

সর্বশেষ খবর