বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

আজহারকে বঞ্চিত করল পাকিস্তান!

ক্রীড়া ডেস্ক

আজহারকে বঞ্চিত করল পাকিস্তান!

দরকার ছিল আর মাত্র ৪ রান। তাহলেই ক্যারিবীয় কিংবদন্তি ভিভ রিচার্ডকে টপকে পাকিস্তানের আজহার আলী হয়ে যেতেন ঐতিহাসিক মেলবোর্ন স্টেডিয়ামে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ স্কোরার। আর ৩ রান করলেও ভিভের সঙ্গে যৌথভাবে রেকর্ডের মালিক হয়ে যেতেন। কিন্তু আজহার ২০৫ রানে অপরাজিত থাকার সময়ই ইনিংস ঘোষণা করেন পাকিস্তানের অধিনায়ক মিসবাহ্-উল-হক। যেন আজহারকে বঞ্চিত করল পাকিস্তান!

মাস দুয়েক আগেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি ট্রিপল সেঞ্চুরি করেছেন পাকিস্তানের এই ওপেনার। গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করে পাকিস্তানের টেস্ট ইতিহাসের নতুন অধ্যায়ে প্রবেশ করলেন আজহার। এর আগে কোনো পাকিস্তানি ব্যাটসম্যান এক বছরে দুটি ডাবল সেঞ্চুরি করতে পারেননি। তবে মেলবোর্নে চতুর্থ বিদেশি ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি করলেন আজহার।

গতকাল পাকিস্তান ইনিংস ঘোষণা করেছে ৯ উইকেট ৪৪৩ রান করে। তবে ৯ নম্বরে ব্যাট হাতে নেমে পাকিস্তানের ক্রিকেটার সোহেল খান হাফ সেঞ্চুরি করেছেন। তিনি ৬৫ বলে খেলেছেন ৬৫ রানের দারুণ এক ইনিংস। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভালোই জবাব দিচ্ছে অস্ট্রেলিয়াও। দিন শেষে মাত্র দুই উইকেট হারিয়ে ২৭৮ রান করেছে স্বাগতিকরা। হাফ সেঞ্চুরি করেছেন ডেভিড ওয়ার্নার। অসি ওপেনার ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ১৪৩ বলে করেছেন ১৪৪ রান। যার মধ্যে বাউন্ডারি হাঁকিয়েছেন ১৭টি, একটি ছক্কাও ছিল। সেঞ্চুরির অপেক্ষায় রয়েছেন ওসমান খাজা। আর মাত্র ৫ রান দরকার। গতকাল ৯৫ রানে অপরাজিত ছিলেন তিনি।

মেলবোর্ন টেস্টে তৃতীয় দিন শেষে পাকিস্তানের চেয়ে ১৬৫ রানে পিছিয়ে অস্ট্রেলিয়া। তবে তাদের হাতে রয়েছে ৮ উইকেট।

সর্বশেষ খবর