শিরোনাম
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

দেশে ফিরছেন মুস্তাফিজ!

ক্রীড়া প্রতিবেদক

দেশে ফিরছেন মুস্তাফিজ!

আইপিএলের গত আসরের আলোচিত ক্রিকেটার ছিলেন মুস্তাফিজুর রহমান। সানরাইজার্স হায়দরাবাদ চ্যাম্পিয়ন হয়েছিল কাটার মাস্টারের দুরন্ত বোলিংয়ে। হায়দরাবাদের পক্ষে খেলতে এবারও ভারতে অবস্থান করছেন। কিন্তু খেলা হচ্ছে না তার। তাই মঙ্গলবার ফিরে আসছেন তিনি —ফাইল ফটো

মুস্তাফিজুর রহমান; বাংলাদেশ ক্রিকেটের বিস্ময়। গতবার প্রথম খেলেন আইপিএলে। কাটার মাস্টারের দুর্দান্ত পারফরম্যান্সে প্রথমবারের মতো আইপিএলে চ্যাম্পিয়ন হয় সানরাইজার্স হায়দরাবাদ। এবারও খেলতে যান মুস্তাফিজ। কিন্তু সেই ধার খুঁজে পাওয়া যায়নি এবার। তাই এক ম্যাচের বেশি খেলায়নি দল তাকে। আগামী ম্যাচগুলোতে খেলতে পারবেন কি না, তারও কোনো নিশ্চয়তা নেই। তাই হয়তো আইপিএলের মাঝপথে আগামীকাল দেশে ফিরতে যাচ্ছেন মুস্তাফিজ। দেশে ফিরে জাতীয় দলের সঙ্গে ২৬ এপ্রিল সাসেক্স উড়ে যাওয়ার কথা। চ্যাম্পিয়ন্স ট্রফি ও আয়ারল্যান্ডে তিন জাতির টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে সাসেক্সে ১২ দিন কন্ডিশনিং ক্যাম্প করার কথা টাইগারদের।

শ্রীলঙ্কায় সিরিজ খেলায় ব্যস্ত থাকায় সানরাইজার্সের পক্ষে প্রথম দুটি ম্যাচ খেলতে পারেননি মুস্তাফিজ। সাকিব যেমন সিরিজ শেষ করেই উড়ে যান ভারত। কিন্তু মুস্তাফিজ ফিরে আসেন দলের সঙ্গে। বিসিবির অনাপত্তি ছাড়পত্র নিয়ে এক সপ্তাহ পর হায়দরাবাদ পৌঁছান। দলের সঙ্গে  যোগ দেওয়ার পরের দিন খেলতে নামেন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। কিন্তু পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। ২.৪ ওভারে রান দেন ৩৪। ফলে পরের ম্যাচগুলোতে জায়গা হয়নি একাদশে। ঠাঁই নেন সাইড বেঞ্চে। পরের ম্যাচগুলো খেলতে না পারায় অভিমানে দেশে ফেরার সিদ্ধান্ত নেন তিনি। বিসিবি এ বিষয়ে পরিষ্কার করে কিছু বলেনি। তবে কয়েকটি ভারতীয় মিডিয়া ইন্ডিয়ান এক্সপ্রেস, জি নিউজ সংবাদ পরিবেশ করে, মুস্তাফিজের ফিরে আসার কথা। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামকে এ প্রসঙ্গে জিজ্ঞাসা করলে বলেন, ‘আমিও শুনেছি দেশে ফিরে দলের সঙ্গে ইংল্যান্ড যাবেন।’ অবশ্য মুস্তাফিজের দেশে ফেরার উপলক্ষ চ্যাম্পিয়ন্স ট্রফি। আগামী জুনে ইংল্যান্ডে বসছে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। এর আগে আয়ারল্যান্ডে তিন জাতির টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ। তার আগে ২৬ এপ্রিল সাসেক্সে ১২ দিনের কন্ডিশনিং ক্যাম্প করবে টাইগাররা।

মুস্তাফিজের মতো এখনই দেশে ফিরছেন না সাকিব। বাংলাদেশের টি-২০ দলের নতুন অধিনায়ক সাকিব। বিসিবি তাকে নিয়োগ দিয়েছে মাশরাফি বিন মর্তুজার জায়গায়। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচের আগে টি-২০ থেকে অবসরের ঘোষণা দেন মাশরাফি। সাকিব টানা পাঁচ ম্যাচ বসে থাকার পর কলকাতার পক্ষে এখন পর্যন্ত একটি ম্যাচ খেলেছেন। ব্যাটিং করতে নেমে এক বলে এক রান করে অপরাজিত ছিলেন। আর বোলিংয়ে ৩ ওভারে রান দেন ৩১। পরের ম্যাচগুলোতে বিশ্বসেরা অলরাউন্ডার খেলবেন কি না, এখনই নিশ্চিত নয়। তিনি দলের সঙ্গে যোগ দিতে পারেন ৪ মে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর