শিরোনাম
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

বসুন্ধরা স্বাধীনতা কাপ কাবাডি শুরু

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা স্বাধীনতা কাপ কাবাডি শুরু

বসুন্ধরা স্বাধীনতা কাপের প্রথম দিন ম্যাচসেরা তারকাকে পুরস্কার দিচ্ছেন কাবাডি ফেডারেশনের সভাপতি ও পুলিশের মহা পরিদর্শক এ কে এম শহীদুল হক এবং বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মো. মাহবুব হায়দার খান। পাশে স্থানীয় সংসদ সদস্য এখলাস মোল্লাসহ অন্যরা —রোহেত রাজীব

হাজার হাজার দর্শক গ্যালারিতে বসে উৎসাহিত করছে রাইডারদের। নিজ নিজ দলের পক্ষে তীব্র আওয়াজ তুলছে তারা। আর কাবাডি, কাবাডি শব্দ উচ্চারণ করে রাইডাররা ছুটে যাচ্ছেন প্রতিপক্ষকে ঘায়েল করতে। মিরপুর হোসেন শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে গতকাল সারা দিনই ছিল এমন দৃশ্য। সকালে শুরু হওয়া বসুন্ধরা প্রেজেন্টস স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্ব উদ্বোধন করা হয় বিকালে। সংক্ষিপ্ত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, বিপিএম, পিপিএম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল মো. মাহবুব হায়দার খান (অব.)। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি (সংস্থাপন) হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম। এ ছাড়া স্থানীয় এমপি এখলাস মোল্লা, নায়ক রিয়াজসহ কাবাডি ফেডারেশনের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি এ কে এম শহীদুল হক বক্তব্য দিতে গিয়ে বলেন, ‘সারা দেশে কাবাডিকে ছড়িয়ে দেওয়া এবং ঐতিহ্যবাহী এ খেলার হারানো জৌলুস ফিরিয়ে আনার লক্ষ্যে জাতীয় পর্যায়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ভবিষ্যতে দেশের অগণিত ক্রীড়া অনুরাগীর জন্য এরকম উদ্যোগ আরও গ্রহণ করা হবে।’ সবার জন্য উন্মুক্ত এই টুর্নামেন্টের প্রথম দিনে মোট ছয়টি খেলা অনুষ্ঠিত হয়। উদ্বোধনী দিন সকালে প্রথম ম্যাচে মুখোমুখি হয় বিজিবি ও ফায়ার সার্ভিস। এ খেলায় বিজিবি ৩৪ পয়েন্টে বাংলাদেশ ফায়ার সার্ভিসকে হারায়। দিনের অন্য ম্যাচগুলোতে বাংলাদেশ নৌবাহিনী ১৭ পয়েন্টে বাংলাদেশ জেলকে, বাংলাদেশ সেনাবাহিনী ৪৩ পয়েন্টে মৌলভীবাজার জেলাকে, বাংলাদেশ পুলিশ ২২ পয়েন্টে দিনাজপুর জেলাকে এবং বাংলাদেশ জেল ৩৬ পয়েন্টে বরিশাল জেলাকে পরাজিত করে। পাঁচ দিনব্যাপী এই প্রতিযোগিতায় দুই গ্রুপে মোট ১০টি দল অংশগ্রহণ করছে। ‘ক’ গ্রুপে মুখোমুখি হবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ জেল, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও বরিশাল জেলা। ‘খ’ গ্রুপে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, দিনাজপুর জেলা, মৌলভীবাজার জেলা ও বাংলাদেশ বিমানবাহিনী মুখোমুখি হবে। টুর্নামেন্টের সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৬ ও ২৭ এপ্রিল।

সর্বশেষ খবর