বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

জিয়াউরের ৬ ছক্কায় শেখ জামালের জয়

ক্রীড়া প্রতিবেদক

জিয়াউরের ৬ ছক্কায় শেখ জামালের জয়

সিমিং অলরাউন্ডার খালেদ মাহমুদ সুজনের জায়গা এখনো পূরণ হয়নি। মাঝে ফরহাদ রেজাকে দিয়ে চেষ্টা চালানো হয়েছিল। কিন্তু চেষ্টাতেই থেমে গিয়েছিল সবকিছু। এরপর জিয়াউর রহমানকে নিয়ে ভাবতে শুরু করে টিম ম্যানেজমেন্ট। বড় বড় ছক্কা হাঁকিয়ে ম্যানেজমেন্টকে আশাবাদীও করে তোলেন জিয়া। তবে জাতীয় দলে বেশি দিন খেলতে পারেননি। জিয়া ক্যারিয়ারের শুরুতে ছিলেন পেস বোলার। এরপর আক্রমণাত্মক ব্যাটিং করে হয়ে ওঠেন অলরাউন্ডার। ঘরোয়া ক্রিকেটে চার-ছক্কার ঝড় তুলে প্রতিপক্ষ বোলারদের নাভিশ্বাস তুলে ছেড়েছেন প্রায় প্রতি ম্যাচেই। গতকাল নারায়ণগঞ্জে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনীর বিপক্ষে ছক্কার ঝড় তুলে ৬ উইকেটের বড় জয় উপহার দিয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। ওয়ালটন প্রিমিয়ার ক্রিকেটে শেখ জামালের চতুর্থ ম্যাচে এটা তৃতীয় জয়। গত আসরের চ্যাম্পিয়ন আবাহনীর প্রথম হার। দলের দুরন্ত জয়ে ১০ লাখ টাকা বোনাস ঘোষণা দিয়েছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের চেয়ারম্যান সাফওয়ান সোবহান। বোনাসের বিষয়টি নিশ্চিত করেছেন ক্লাবের অধিনায়ক আবদুর রাজ্জাক রাজ।

আয়ারল্যান্ডে তিন জাতির টুর্নামেন্ট ও ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ঢাকা ছেড়েছে বাংলাদেশ। গতকাল প্রিমিয়ার ক্রিকেটের চতুর্থ রাউন্ডে জাতীয় দলের ক্রিকেটাররা শেষ খেললেন। জাতীয় দলের ক্রিকেটারদের অনুপস্থিতিতে তারকাশূন্য হয়ে পড়বে প্রিমিয়ার ক্রিকেট। ফতুল্লা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে আবাহনী ৫০ ওভারে ২৬৯ রান করে। ওপেনার লিটন দাস ৬২ রান করেন ৮২ বলের মুখোমুখিতে ৩ চার ও ২ ছক্কায়। ইংল্যান্ড যাওয়ার আগে দুরন্ত ফর্মে রয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। চার ম্যাচের তিনটিতে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। আগের ম্যাচে যদি না ৪৯ রানে অপরাজিত থাকতেন, তাহলে টানা চার ম্যাচেই হাফ সেঞ্চুরির কৃতিত্ব থাকত তার। আগের তিন ম্যাচে মাহমুদুল্লাহর ব্যাট থেকে বেরিয়েছে যথাক্রমে ৫৯, ৭৭ ও ৪৯ রানের অপরাজিত ইনিংস। গতকাল আবাহনীর অধিনায়ক ৬২ রানের ইনিংস খেলেন ৬৬ বলে ২ চার ও ৩ ছক্কায়। লিটন ও মাহমুদুল্লাহর জোড়া হাফ সেঞ্চুরিতে ২৬৯ রানের লড়াকু ইনিংস গড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে বর্তমান চ্যাম্পিয়নদের ইনিংস আটকে রাখেন লেগ স্পিনার তানভীর হায়দার তার ঘূর্ণিতে। ১০ ওভারের স্পেলে ৪৫ রানের খরচে নেন ৪ উইকেট।

টার্গেট ২৭০ রান। ওভারপ্রতি স্ট্রাইক রেট ৫.৪। ওয়ানডে ক্রিকেটে খুব বেশি নয়। তার পরও ক্রিকেট বলেই স্বপ্নভঙ্গের আভাস থাকে। তৃতীয় জয়ের টার্গেটে খেলতে নেমে ১৪ রানে শেখ জামাল হারায় জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েশকে। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ফজলে রাব্বি ও ভারতীয় ক্রিকেটার প্রশান্ত চোপড়া ১১৪ রান যোগ করেন ২২.১ ওভারে। ফজলে রাব্বি ব্যক্তিগত ৬৩ রানে অবসর নিয়ে ফেলেন আহত হয়ে। ৮৫ বলের ইনিংসটিতে ২টি চার ও ২টি ছক্কার মার ছিল। প্রশান্ত চোপড়া ৫৭ রানে সাজঘরে ফেরেন ৭০ বলের খরচে ৫ চার ও ১ ছক্কায়। দলীয় ১৬২ রানে বর্ষীয়ান রাজিন সালেহ বিদায় নিলে জুটি বাঁধেন নুরুল হাসান সোহান ও জিয়াউর রহমান। চতুর্থ উইকেট জুটিতে দুজনে ১০২ রান যোগ করেন মাত্র ১৪.১ ওভারে। সোহান ৪৬ রান করেন ৪৩ বলে ৩ চারে। ম্যাচসেরা জিয়াউর ৭৩ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত থাকেন মাত্র ৫৭ বলে ৩ চার, ৬ ছক্কায়। এ নিয়ে চার ম্যাচে তিন জয় পেল শেখ জামাল। প্রথম ম্যাচেই সোহানের দৃঢ়তায় ভিক্টোরিয়াকে হারিয়েছিল। দ্বিতীয় ম্যাচ হেরে যায় লিজেন্ড অব রূপগঞ্জের কাছে এবং তৃতীয় ম্যাচে হারায় প্রাইম দোলেশ্বরকে। আজ চতুর্থ রাউন্ডের বাকি ম্যাচগুলোয় ফতুল্লায় মুখোমুখি হচ্ছে মোহামেডান-খেলাঘর, বিকেএসপি ৩ নম্বর মাঠে ব্রাদার্স-পারটেক্স ও ৪ নম্বর মাঠে ভিক্টোরিয়া-প্রাইম ব্যাংক ম্যাচ।

সর্বশেষ খবর