সোমবার, ১ মে, ২০১৭ ০০:০০ টা

রাজ্জাক ম্যাজিকে শেখ জামালের জয়

ক্রীড়া প্রতিবেদক

রাজ্জাক ম্যাজিকে শেখ জামালের জয়

ম্যান অব দ্য ম্যাচ আবদুর রাজ্জাক

বয়স ৩৫ ছুঁই ছুঁই। তারপরও তরুণদের মতো খেলেই চলেছেন আব্দুর রাজ্জাক রাজ। শুধুই কি খেলছেন বাঁ হাতি স্পিনার? খেলছেন দাপটের সঙ্গে। ঘূর্ণির মায়াজালে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের দুমড়ে-মুচড়ে দিচ্ছেন প্রতিটি ম্যাচে। ওয়ালটন প্রিমিয়ার ক্রিকেটে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দায়িত্ব পাওয়ার পর যেন তার বল আরও ক্ষুরধার হয়ে উঠেছে। গতকাল পঞ্চম রাউন্ডে তার জাদুকরি বোলিংয়ে শেখ জামাল ৩ উইকেটে হারিয়েছে পারটেক্সকে। পঞ্চম রাউন্ড শেষে শেখ জামাল এখন পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। পাঁচ ম্যাচে টানা জয় নিয়ে সবার ওপরে অবস্থান করছে প্রাইম ব্যাংক ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

নারায়ণগঞ্জ ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে গতকাল প্রথমে ব্যাট করে পারটেক্স ৪৬.৩ ওভারে ২০১ রানে গুটিয়ে যায়। দুই ওপেনার জনি তালুকদার ও সাজ্জাদ হোসেন দলকে ভালোই ভিত দিয়েছিল। দুই ওপেনার যোগ করেন ৩২ রান। কিন্তু রাজ্জাক রাজের ঘূর্ণিতে শেষ পর্যন্ত আর লড়াকু ইনিংস গড়া হয়নি দলটির। যদিও ওপেনার জনি সর্বোচ্চ ৬৫ রানের ইনিংস খেলেছেন। ৮৪ বলের ইনিংসটিতে ৪টি চার ও ২টি ছক্কা ছিল। রাজ্জাকের সঙ্গে লেগ স্পিনার তানভীর হায়দারও দুরন্ত বোলিং করেছেন। ৫ নম্বরে বোলিংয়ে এসে পারটেক্সের ব্যাটিং লাইন ধসিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন দেশের পক্ষে ওয়ানডে ক্রিকেটে প্রথম ২০০ উইকেট নেওয়া রাজ্জাক রাজ। গতকাল তিনি ৮.৩ ওভার স্পেলে ২২ রানের খরচে নেন ৫ উইকেট। চলতি প্রিমিয়ার লিগে এটা তার প্রথম ৫ উইকেট শিকার। কিন্তু প্রতিটি ম্যাচেই দুর্দান্ত বোলিং করে রাজ্জাক ৫ ম্যাচে এখন পর্যন্ত উইকেট নিয়েছেন ১৬টি। আগের রাউন্ডে আবাহনীকে হারানো ম্যাচে নিয়েছিলেন ২ উইকেট ৪৮ রানের খরচে। প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৩৯ রানে ৩টি, লিজেন্ড অব রূপগঞ্জের বিপক্ষে ৬৩ রানে ২টি এবং ভিক্টোরিয়ার বিপক্ষে নিয়েছিলেন ২৯ রানে ৪টি। গতকাল তার সঙ্গী তানভীর ৪৭ রানে নেন ২। দুই স্পিনারের বোলিং তাণ্ডবে ২০১ রানে গুটিয়ে যায় পারটেক্স।

২০২ রানের টার্গেটে খেলতে নেমে দুই ওপেনার ফজলে রাব্বি ও মাহাবুবুল করিম ৬৩ রানের ভিত দিয়ে দলের জয় সহজ করে দেন। ওপেনারদের গড়া ভিতকে কাজে লাগিয়ে বাকি ব্যাটসম্যানরা কাজটিকে সহজ করে নেন। যদিও কোনো ব্যাটসম্যানের ব্যাট থেকে হাফ সেঞ্চুরির ইনিংস বের হয়নি। ওপেনার মাহাবুবুল সর্বোচ্চ ৪২ রানের ইনিংস খেলেন ২৭ বলে ৪ চার ও ৩ ছক্কায়। ফজলে রাব্বি ২৬ রান করেন ৪৩ বলে ৩ চারে। জাতীয় দলের সাবেক ওপেনার সোহাগ গাজী ৩১ রানের ইনিংস খেলেন ৪২ বলে ৩ চারে। শেষ দিকে তানভীর ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে ৪.৪ ওভার বা ২৮ বল হাতে রেখেই চতুর্থ জয় উপহার দেন। তানভীর ইনিংসটি খেলেন ৬১ বলে। ইলিয়াস সানী ২৩ রানের ইনিংস খেললে জয়টি সহজ হয়। শেখ জামাল এর আগে হারিয়েছিল ভিক্টোরিয়া, প্রাইম দোলেশ্বর, আবাহনীকে। একমাত্র হার লিজেন্ড অব রূপগঞ্জের বিপক্ষে। বিজিত দল পারটেক্সের পক্ষে ৩ উইকেট নেন পেসার মামুন হোসেন। এ নিয়ে টানা পাঁচ ম্যাচে হেরে রেলিগেশনের শঙ্কায় পড়লো পারটেক্স। অবশ্য এখন পর্যন্ত জয় পায়নি ভিক্টোরিয়াও।   

সংক্ষিপ্ত স্কোর:

পারটেক্স : ২০১/১০, ৪৬.৩ ওভার (জনি তালুকদার ৬৫, সাজ্জাদ হোসেন ২৬, ইরফান শুক্কুর ১৯, পরাস ডোগরা ৩০, জুবায়ের ১৩, রাজিবুল ইসলাম ১৫। শাহাদাত রাজিব ১/২৪, সোহাগ গাজী ১/৪১, আব্দুর রাজ্জাক রাজ ৫/২২, তানভীর হায়দার ২/৪৭)।

শেখ জামাল ধানমন্ডি : ২০২/৭, ৪৫.২ ওভার (ফজরে রাব্বি ২৬, মাহাবুবুল করিম ৪২, প্রশান্ত চোপড়া ১৬, রাজিন সালেদ ১১, তানভীর হায়দার ৩৪*, ইলিয়াস সানি ২৩। মামুন হোসেন ৩/৩৭, নুরুজ্জামান মাসুম ২/৪৩, রাজিবুল ইসলাম ১/৩৪)।

ফল: শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৩ উইকেটে জয়ী

ম্যাচ সেরা: আব্দুর রাজ্জাক রাজ

সর্বশেষ খবর